Jalpaiguri News | Madhyamik 2024: মাধ্যমিক দিতে যাওয়ার পথে হাতির হানায় কিশোরের মৃত্যু! জঙ্গল এলাকার পরীক্ষার্থীদের জন্য এবার বিশেষ ব্যবস্থা...

Jalpaiguri News | Madhyamik 2024: বাবার সঙ্গে বাইকে করে পরীক্ষা দিতে বেরিয়েছিল। রাস্তায় হাতির হানা। প্রাণ হারায় ১৬ বছরের অর্জুন। 

Updated By: Jan 29, 2024, 12:34 PM IST
Jalpaiguri News | Madhyamik 2024: মাধ্যমিক দিতে যাওয়ার পথে হাতির হানায় কিশোরের মৃত্যু! জঙ্গল এলাকার পরীক্ষার্থীদের জন্য এবার বিশেষ ব্যবস্থা...

প্রদ্যুৎ দাস: আর ক' দিন বাদেই শুরু হবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা। রাস্তাঘাট, ভিড়, যানবাহন পেরিয়ে জীবনের প্রথম বড় পরীক্ষা দিতে যাবে বহু পরীক্ষার্থী । কিন্তু আজও জলপাইগুড়ি বৈকন্ঠপুর বনদফতরের অধীন মান্তাদারি গ্রাম পঞ্চায়েতের মহারাজ ঘাট গ্রামের পড়ুয়াদের মনে জীবন্ত হয়ে আছে ছোট্ট অর্জুনের কথা। পরীক্ষা দিতে গিয়ে হাতির হানায় প্রাণ হারিয়েছিল অর্জুন। পুরো গ্রাম কান্নায় ফেটে পড়েছিল সেদিন। আজ সেই রাস্তা মোটা গাছের গুঁড়ি দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। কেউ আর যাতায়াত করে না সেই রাস্তা দিয়ে। দেখতে দেখতে পেরিয়ে গেছে একটা বছর। ফের যাতে এই ঘটনার পুনরাবৃত্তি না হয় সেদিকেই নজর দিতে প্রস্তুত বনদফতর। 

ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকেই শুরু হবে পরীক্ষা। কিন্তু আবারও যেন এমন ঘটনা না ঘটে সেদিকে নজর রেখে বনদফতরের তরফে জঙ্গল লাগোয়া সমস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।  শুধু তাই নয়, বনদফতর সূত্রে খবর, জঙ্গল এলাকার ছাত্রছাত্রীদের জন্য বিশেষ বাস পরিবহনের ব্যবস্থা করবে প্রশাসন। আর যেন কোনও গরিব ঘরের মায়ের কোল ফাঁকা না হয় সেই কারণেই এই বিশেষ ব্যবস্থা। এছাড়াও বনদফতরের কড়া টহলদারি চলবে বিভিন্ন এলাকায়। 

জীবনের প্রথম পরীক্ষা মাধ্যমিক দিতে সকল পরীক্ষার্থীর প্রস্তুতি তুঙ্গে। এক বছর আগে সেই ছোট্ট কিশোর ছেলেটাও প্রস্তুতি নিয়েছিল জীবন গড়ার লক্ষ্যে। বাবার সঙ্গে বাইকে করে পরীক্ষা দিতে বেরিয়েছিল উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্ন বুনে। জীবনের প্রথম বড় পরীক্ষা দেবে বলে কথা! কিন্তু তা আর হয়নি। রাস্তায় হাতির হানায় প্রাণ হারায় ১৬ বছরের পরীক্ষার্থী অর্জুন দাস। দেখতে দেখতে বছর পেরিয়ে ফের চলে এসেছে মাধ্যমিক পরীক্ষা। এবার যাতে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয় সেই কারণেই বন দফতরের এহেন কড়া ব্যবস্থা।

এতে খুশি জঙ্গল লাগোয়া ছাত্র-ছাত্রীসহ অভিভাবকেরা। সদর মহুকুমা শাসক তমোজিত চক্রবর্তী জানান, রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় যেন কোনও অসুবিধার সম্মুখীন না হয়, সেজন্য সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। 

আরও পড়ুন, Baguihati: গলায় ইনফেকশন, ১ ঘণ্টার টনসিল অপারেশনের পরই কিশোরীর মৃত্যু!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.