Hooghly: তৈরি হল নতুন রাস্তা, তবুও ৩ দিনেই হাত দিয়ে পিচ তুলে ফেলছেন গ্রামবাসীরা

গোঘাট ১ নম্বর ব্লকের ভাদুড় বাঘারবার্ডে এই পিচ রাস্তাটি তৈরি করছে হুগলি জেলা পরিষদ। যদিও গ্রামবাসীদের অভিযোগ কাজ একদমই ঠিকঠাক হচ্ছে না। যদিও ঠিকাদার সংস্থার ম্যানেজার বলছেন পিচ জমতে সময় লাগবে। 

Updated By: Jan 16, 2024, 10:36 AM IST
Hooghly: তৈরি হল নতুন রাস্তা, তবুও ৩ দিনেই হাত দিয়ে পিচ তুলে ফেলছেন গ্রামবাসীরা
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন রাস্তা গ্রামে। এর আগে কোনও ভাল রাস্তাই ছিল না। তাই গ্রামে পিচ রাস্তা তৈরি হয়েছিল। আর সেই পিচ রাস্তা নিয়েই এবার ক্ষব গ্রামবাসীর।

অভিযোগ এমন ভাবেই তৈরি করা হয়েছে রাস্তা যে মাত্র তিন দিন পরেই পিচ হাত দিয়ে তুলে নিচ্ছেন গ্রামবাসীরা। রাস্তার পিচ উঠে বেরিয়ে এসেছে ধুলো। প্রতিবাদ করলে শাসক দলের হুমকির মুখে পড়তে হচ্ছে গ্রামবাসীদের এমনটাও অভিযোগ করা হয়েছে। বিরোধীদের দাবি কাটমানির রাস্তা তাই পিচ উঠে যাচ্ছে।

গোঘাটের ভাদুর গ্রাম পঞ্চায়েতের ভাদুর ভীমতলা থেকে বালিকাকুন্ড পর্যন্ত ৪.২৬ কিলোমিটার নতুন পিচ রাস্তা হচ্ছে। দিন তিনেক কাজ হতে না হতেই রাস্তার পিচ উঠে যাচ্ছে বলে অভিযোগ।

আরও পড়ুন: Bankura: হাতির হানায় মৃত এক, বন দফতরের বিরুদ্ধে ক্ষোভ স্থানীয় বাসিন্দাদের

গ্রামের মানুষজন হাতে করে নতুন তৈরি রাস্তা থেকে পিচ তুলে নিয়ে দেখাচ্ছেন। পাথর মেশানো পিচ রাস্তার চাঙর থেকেও ঝুরঝুর করে ভেঙে পড়ছে।

গোঘাট ১ নম্বর ব্লকের ভাদুড় বাঘারবার্ডে এই পিচ রাস্তাটি তৈরি করছে হুগলি জেলা পরিষদ। যদিও গ্রামবাসীদের অভিযোগ কাজ একদমই ঠিকঠাক হচ্ছে না। নতুন পিচ রাস্তার পিচ তিন দিন যেতে না যেতেই কী ভাবে উঠে যায় সেই প্রশ্ন করেছেন তাঁরা।

যতদূর কাজ হয়েছে সমস্ত রাস্তাটি ফুলে উঠেছে বলেও জানানো হয়েছে। এলাকার মানুষজন সেই ফুলে ওঠা পিচ তুলে দেখাচ্ছেন।

আরও পড়ুন: Gojoldoba: রোগী নিয়ে ছুটছে অ্যাম্বুলেন্স; মাঝ রাস্তায় গাড়ির বনেটে আগুন তিস্তা ব্রিজে...

যদিও ঠিকাদার সংস্থার ম্যানেজার বলছেন পিচ জমতে সময় লাগবে। প্রশ্ন উঠেছে গরম পিচ দিয়ে রাস্তা তৈরি হয় আর এই ঠান্ডার সময় কত সময় লাগবে পিচ জমতে? নতুন রাস্তায় কিভাবে পিচ উঠে যায়? এই প্রশ্নও করেছেন তাঁরা। তাঁদের আরও অভিযোগ ‘তাহলে কী রাস্তার কাজের মান ঠিকঠাক আছে?’

যদিও বিরোধীরা অভিযোগ করছেন কাটমানির জন্যই পিচ উঠে যাচ্ছে। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। যথাযথ ও উন্নত রাস্তা তৈরির দাবি জানিয়েছেন এলাকার মানুষ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.