Mamata On Rampurhat Arson: 'BJP-র কথায় সিবিআই অন্য কাজ করলে রাস্তায় আন্দোলনে নামব', হুঁশিয়ারি মমতার

'সরকার চাইছে দেউচা পাচামিতে এক লক্ষ ছেলেমেয়ের কর্মসংস্থান, বিরোধীরা রামপুরহাট করে দিচ্ছে', চড়া সুর মুখ্যমন্ত্রীর গলায়

Updated By: Mar 27, 2022, 04:25 PM IST
Mamata On Rampurhat Arson: 'BJP-র কথায় সিবিআই অন্য কাজ করলে রাস্তায় আন্দোলনে নামব', হুঁশিয়ারি মমতার
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: রামপুরহাট কাণ্ডের (Rampurhat Arson) তদন্তে এসে বিজেপির কথায় সিবিআই (CBI) যদি অন্য কাজ করে তাহলে তিনি ফের রাস্তায় আন্দোলনে নামবেন। কেন্দ্রীয় সরকার এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (CM Mamata Banerjee)। তাঁর দাবি, "এখনও বলছি রামপুরহাটের ঘটনার পিছনে বড় ষড়যন্ত্র রয়েছে। ষড়যন্ত্র করেই করা হয়েছে। আমরা চাই এর বিচার হোক।"

একই সঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুরের নোবেল 'চুরি', নন্দীগ্রাম ও নেতাই কাণ্ড এবং সিঙ্গুরের তাপসী মালি হত্যাকাণ্ডের উদাহরণ টেনে সিবিআই (CBI)-কে একহাত নেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, এই সমস্ত ঘটনার তদন্ত শেষ করতে ব্যর্থ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবার মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (CM Mamata Banerjee) বলেন, "ঘটনা ঘটার পর আমাদের সিট অনেক কাজ করেছে। আপনারা সিবিআই করেছেন, ভাল করেছেন। সিবিআই কাজটা করুক আমাদের সহযোগিতা থাকবে। কিন্তু এই কাজটা না করে যদি অন্য কাজ করতে যান বিজেপি-সিপিএম-কংগ্রেসের কথা মতো। তাহলে মনে রাখবেন রাস্তায় আন্দোলনে আমরাই নামব।" 

কেন তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে? মুখ্যমন্ত্রীর অভিযোগ, সরকার চাইছে বীরভূমের দেউচা পাচামিতে এক লক্ষ ছেলে-মেয়ের চাকরি হোক। কিন্তু রামপুরহাট কাণ্ডকে সামনে এনে দেউচা পাচামিতে যাতে চাকরি না হয় সেই চেষ্টা করা হচ্ছে। উদ্দেশ্য স্পষ্ট। একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই যেহেতু বিজেপির বিরুদ্ধে লড়তে পারেন, তাই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তাঁকে আঘাত করা হচ্ছে। 

মুখ্যমন্ত্রীকে পাল্টা আক্রমণ শানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "মমতা বন্দ্য়োপাধ্যায়কে রাস্তাতেই শোভা দেয়। সরকার কীভাবে চালাতে হয় সেটা ১০ বছরে আমরা বুঝতে পারলাম না। যে ঘটনা নিয়ে উনি বলছেন চক্রান্ত করা হয়েছে, সেটায় কারা যুক্ত রয়েছে? ওনার দলের লোকেরাই যুক্ত রয়েছে। উনি গিয়েও নিজের দলের ব্লক প্রেসিডেন্টের নাম বলেছেন। যে মারা গিয়েছেন, তিনিও ওই দলের নেতা। যত দেশবিরোধী কাজ ওদের নেতারাই করেছে।"

আরও পড়ুন: Purulia: ডাইনি অপবাদে গৃহছাড়া, শিশুদের নিয়ে পথে অসহায় পরিবার

আরও পড়ুন: Modi wishes Matus: মতুয়া মেলা উপলক্ষ্যে শুভেচ্ছা বার্তা প্রধানমন্ত্রীর, দিতে পারেন ভার্চুয়াল ভাষণও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.