Mamata in North Bengal: মে-জুনেই জিটিএ-র নির্বাচন! পাহাড়ের দলগুলির সঙ্গে কথা বলবেন মমতা

সব উদ্বাস্তু কলোনীকে সরকারি ঘোষণা করেছি। পাহাড়ে পরশু অনেককে পাট্টা দেব। দীর্ঘদিনের সমস্যা মিটে যাবে

Updated By: Mar 27, 2022, 04:13 PM IST
Mamata in North Bengal: মে-জুনেই জিটিএ-র নির্বাচন! পাহাড়ের দলগুলির সঙ্গে কথা বলবেন মমতা

নিজস্ব প্রতিবেদন: শিলিগুড়িতে যেভাবে পুরসভা নির্বাচন হয়েছে সেভাবে শান্তিপূর্ণ ভাবে পাহাড়ে পঞ্চায়েত ভোট হবে। পঞ্চায়েতে যারা রয়েছেন তারা মন দিয়ে কাজ করুন। আগামী বছর আপনাদেরও পঞ্চায়ন নির্বাচন হবে। আমি চাই গণতন্ত্র গণতান্ত্রিক উত্সবের মতো শান্তিপূর্ণ ভোট হোক। যেভাবে ভোট শিলিগুড়িতে করেছেন। সুন্দরভাবে ভোট হয়েছে। কেউ বলতে পারবে না একটা ভোটও রিগড হয়েছে। পাহাড়ে যাওয়ার আগে শিলিগুড়ির গোঁসাইপুর এক সরকারি অনুষ্ঠানে এমনটাই বললেন মমতা। 

মুখ্যমন্ত্রী এদিন বলেনস, মানুষ দায়িত্ব দিয়েছে। তাই আমার কাজের পরিধি অনেকটাই বেড়ে গিয়েছে। আমি আগে কাজ করব। তারপর বলব। শিলিগুড়ি, জলপাইগুড়িতে বৈঠক করে পাহাড়ে যাব। কারণ সেখানে আমাকে জিটিএ নিয়ে কথা বলতে হবে। আমি চাই জিটিএ-র ভোটটাও মে-জুন মাসের মধ্য়ে হয়ে যাক। পাহাড়ে ইতিমধ্য়েই শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। জিটিএ ভোটটাও হোক আমি চাই। পাহাড়ে দ্বিস্তর পঞ্চায়েত ভোট হোকও চাই। কিন্তু পাহাড়ে দ্বিস্তর পঞ্চায়েত রয়েছে। তৃস্তর পঞ্চায়েতের জন্য আটকে রয়েছে। আমরা কেন্দ্রকে বলেছি পাহাড়েও ত্রিস্তর পঞ্চায়েত করে দিন। তাহলে পাহাড়েও আমরা ত্রিস্তর পঞ্চায়েত ভোটটা করতে পারি। 

জিটিএর ভোট নিয়ে মমতা আরও বলেন, পাহাড়ের ভাইবোনরাও যাবে জিটিএর ভোট করিয়ে জিটিএ তৈরি করতে পারে তার জন্য আমার আশা। এর জন্য কিছু রাজনৈতিক দলের সঙ্গেও কথা বলতে হবে। 

উত্তরবঙ্গে ১১০ কোটি টাকা খরচ করে ১১টি প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন পাহাড়ে যাওয়ার আগে এক অনুষ্ঠানে মমতা বলেন, দিদিকে বলো কর্মসূচির মাধ্যমে উত্তরবঙ্গের বহু সমস্যার সমাধান হয়ে গিয়েছে। এখন দুয়ারে সরকার হচ্ছে। ব্লকে ব্লকে ক্যাম্প করে কাজ চলছে। পরিষেবা পেয়েছেন ৬ কোটি ৪৪ লাখ মানুষ। 

এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন

## আগে ৮লক্ষ বিধবা ভাতা ছিল। আমরা এসে ১৩ লক্ষ করি। এখন আরো ৮ লক্ষ বিধবা ১০০০ টাকা করে পাবে।

## ৭৫ লক্ষ মানুষ পেনশন পান। হিন্দু মুসলিম সবাই পায়।

## বাংলার মেয়েদের সম্মান জানিয়ে লক্ষীর ভান্ডার করেছি। ১ কোটি ৭৫ লক্ষ মানুষ পাচ্ছেন। ২ কোটি ৩৩ লক্ষ মানুষ স্বাস্থ্যসাথী কার্ড পেয়েছেন।
৭৭ লক্ষ মেয়ে কন্যাশ্রী। ১কোটি ৫ লক্ষ সবুজ সাথীর সাইকেল পাচ্ছে। স্টুডেন্ট ক্রেডিট কার্ড পেয়েছে ২১০০০ ছেলেমেয়ে।

## জমির পাট্টা দিয়েছি। সব উদ্বাস্তু কলোনীকে সরকারি ঘোষণা করেছি। পাহাড়ে পরশু অনেককে পাট্টা দেব। দীর্ঘদিনের সমস্যা মিটে যাবে।

## আমাদের সরকার যা করতে পারে অন্য সরকার পারে না।

## গৌতম, পাপিয়া দের বলবো কাজ কর। আমি চাই জিটিএ ইলেকশন হোক। পাহাড়ে ত্রিস্তর পঞ্চায়েত হোক চাই।

আরও পড়ুন-Modi wishes Matus: মতুয়া মেলা উপলক্ষ্যে শুভেচ্ছা বার্তা প্রধানমন্ত্রীর, দিতে পারেন ভার্চুয়াল ভাষণও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.