পুলিসের তোয়াক্কা না করেই হাওড়া স্টেশন, বাস স্ট্যান্ড চত্বরে রমরমিয়ে চলছে সাট্টার ঠেক

পুলিস আছে। কিন্তু যেন থেকেও নেই। পুলিসের বজ্র আঁটুনিকে তোয়াক্কা না করেই হাওড়া স্টেশন, বাস স্ট্যান্ড চত্বর জুড়ে রমরমিয়ে চলছে সাট্টার ঠেক। একদিন নয়। দিনের পর দিন। মুটে মজুর থেকে শুরু করে ভিখারি, সবাই টাকা লাগাচ্ছেন ভাগ্য অর্জনের আশায়।এটা সাট্টার আসর। লোকচক্ষুর আড়ালে নয়। প্রকাশ্যে আসর বসেছে হাওড়া ব্রিজের কাছে। স্লিপ লেখা চলছে। টাকা লাগালেই স্লিপ লিখে দেয় সাট্টার কারবারিরা। কে না টাকা লাগাচ্ছে না! পুরুষ থেকে মহিলা। ভিখারি থেকে অফিস যাত্রী। এক টাকায় মিলতে পারে ন টাকা। ন-গুণ টাকা। এমন সুযোগ তো ব্যাঙ্ক পোস্ট অফিসেও মেলে না।

Updated By: Apr 23, 2017, 08:53 PM IST
পুলিসের তোয়াক্কা না করেই হাওড়া স্টেশন, বাস স্ট্যান্ড চত্বরে রমরমিয়ে চলছে সাট্টার ঠেক

ওয়েব ডেস্ক: পুলিস আছে। কিন্তু যেন থেকেও নেই। পুলিসের বজ্র আঁটুনিকে তোয়াক্কা না করেই হাওড়া স্টেশন, বাস স্ট্যান্ড চত্বর জুড়ে রমরমিয়ে চলছে সাট্টার ঠেক। একদিন নয়। দিনের পর দিন। মুটে মজুর থেকে শুরু করে ভিখারি, সবাই টাকা লাগাচ্ছেন ভাগ্য অর্জনের আশায়।এটা সাট্টার আসর। লোকচক্ষুর আড়ালে নয়। প্রকাশ্যে আসর বসেছে হাওড়া ব্রিজের কাছে। স্লিপ লেখা চলছে। টাকা লাগালেই স্লিপ লিখে দেয় সাট্টার কারবারিরা। কে না টাকা লাগাচ্ছে না! পুরুষ থেকে মহিলা। ভিখারি থেকে অফিস যাত্রী। এক টাকায় মিলতে পারে ন টাকা। ন-গুণ টাকা। এমন সুযোগ তো ব্যাঙ্ক পোস্ট অফিসেও মেলে না।

আরও পড়ুন অবশেষে বাড়ি ফিরছেন অসমের মেঘনাদ মুণ্ডা

সপ্তাহে ৩ দিন বসে সাট্টা কারবারিরা। অনেক সময় টাকা আসে। তবে বেশিরভাগই উড়ে যায়। তবুও হাল ছাড়েন না জুয়াড়িরা। কষ্টের উপার্জনের সঞ্চয়ের বদলে নেশার সাট্টায় টাকা লাগিয়েই যান তাঁরা।  

আরও পড়ুন  মালদার চাঁচোলে দুই স্কুল ছাত্রকে অপহরণ করল দুষ্কৃতীরা

.