ঝালদা পৌরসভায় বোর্ড গঠনে তৃণমূলকে সমর্থন বাম-কংগ্রেসের

চেয়ারম্যান নির্বাচিত হলেন প্রদীপ কর্মকার। ভাইস চেয়ারম্যান হলেন কাঞ্চন পাঠক। 

Updated By: Jun 29, 2018, 11:24 PM IST
ঝালদা পৌরসভায় বোর্ড গঠনে তৃণমূলকে সমর্থন বাম-কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ একমাস পর জট কাটল ঝালদা পৌরসভার। শুক্রবার সর্বসম্মতিতে ঝালদা পৌরসভার বোর্ডের বৈঠকে চেয়ারম্যান নির্বাচিত হলেন প্রদীপ কর্মকার। ভাইস চেয়ারম্যান হলেন কাঞ্চন পাঠক। আর তৃণমূলের চেয়ারম্যানকে সমর্থন দিলেন বাম-কংগ্রেস কাউন্সিলররা। 

গত ২২ মে তত্কালীন চেয়ারম্যান সুরেশ আগরওয়ালের বিরুদ্ধে অনাস্থার ডাক দেন পৌরসভার ৯ জন কাউন্সিলর। ১৮ই জুন অনাস্থার তলবি সভায় চেয়ারম্যান সুরেশ আগরওয়াল অপসারণ করা হয়। ওইদিন ৯জন কাউন্সিলর চেয়ারম্যান সুরেশ আগরওয়ালের বিরুদ্ধে ভোট দেন। এই ৯জনের মধ্যে ৪জন তৃণমূলের, ৩জন কংগ্রেসের ও ২ জন বামফ্রন্টের কাউন্সিলর।

২০১৫ সালে পৌরসভার নির্বাচনে ১২টি আসনের ঝালদা পুরসভায় একটা ওয়ার্ড জিততে পারেনি তৃণমূল। ওই সময়ে চেয়ারম্যান হন কংগ্রেসের মধুসূদন কয়াল এবং ভাইস চেয়ারম্যান হন মহেন্দ্র রুংটা। ২০১৬ সালে দলবদল করে তৃণমূলে যোগদান করেন কংগ্রেসের চার কাউন্সিলার, দুই নির্দল কাউন্সিলর ও ফরওয়ার্ড ব্লকের এক কাউন্সিলর। চেয়ারম্যান হন তৃণমূলে যোগদানকারী নির্দল সুরেশ আগরওয়াল। এবং ভাইস চেয়ারম্যান হন ফরওয়ার্ড ব্লক থেকে তৃণমূলে আসা কাঞ্চন পাঠক। এরপর  দুর্নীতি-সহ একাধিক ইস্যুতে সুরেশ আগরওয়ালের সঙ্গে তৈরি হয় মতানৈক্য। এরপর দফায় দফায় চলে চেয়ারম্যান বদল। কখনও সুরেশ আগরওয়াল চেয়ারম্যান থেকে সরিয়ে কাঞ্চন পাঠক আবার কাঞ্চনকে সরিয়ে চেয়ারম্যান হন সুরেশ আগরওয়াল। 

আরও পড়ুন- তিন তালাকের পর নিকাহ হালালা বন্ধে মত দিতে চলেছে মোদী সরকার

.