Malda: হস্টেলের পাঁচতলা থেকে পড়ে ছাত্রী মৃত্যু! ধর্ষণ করে খুন? সিআইডি তদন্তের নির্দেশ হাইকোর্টের

২০১৮ সালের ৩০ অক্টোবর মালদা কালিয়াচক আবাসিক মিশনের একাদশ শ্রেণীর ওই ছাত্রী হস্টেলের পাঁচতলা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়। স্কুল কর্তৃপক্ষের দাবি, ওই ছাত্রী ঝাঁপ দিয়ে আত্নহত্যা করে। 

Updated By: Nov 28, 2023, 10:22 PM IST
Malda: হস্টেলের পাঁচতলা থেকে পড়ে ছাত্রী মৃত্যু! ধর্ষণ করে খুন? সিআইডি তদন্তের নির্দেশ হাইকোর্টের

অর্ণবাংশু নিয়োগী: হস্টেলের পাঁচতলা থেকে পড়ে ছাত্রীর রহস্য মৃত্যুর ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ  দিল হাইকোর্ট। পুলিসি তদন্তে অসন্তোষ প্রকাশ বিচারপতি শম্পা দত্ত পালের। প্রয়োজন কঠোর পদক্ষেপ গ্রহণ করতে পারবে সিআইডি। নির্দেশ হাইকোর্টের। পরিবারের অভিযোগ, তাদের মেয়েকে পরিকল্পনা করে ধর্ষণ করে খুন করা হয়েছে।

মামলার শুনানি পর্বে রাজ্য সরকারের পক্ষের আইনজীবী শাশ্বত গোপাল মুখোপাধ্যায় আদালতে জানিয়েছিলেন যে ওই নাবালিকা ছাত্রী আত্মহত্যা করেছে। তাই কোনও নিরপেক্ষ অথবা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে তদন্তের প্রয়োজন নেই। আইনজীবীর দাবি, ওই ছাত্রী মানসিক অবসাদের জন্যই আত্মহত্যা করেছিল। পাশাপাশি তিনি আরও দাবি করেন, স্কুল কর্তৃপক্ষ ওই ছাত্রীর অভিভাবককে স্কুলে ডেকে পাঠানোর পরেই সে আত্মহত্যা করে। যে পরিপ্রেক্ষিতে সরকারি আইনজীবী উদ্দেশে বিচারপতি শম্পা দত্ত পাল প্রশ্ন করেন, কী কারণে অভিভাবককে স্কুলে ডাকা হয়েছিল? তার তথ্য কোথায়? বিচারপতি সরকারি আইনজীবীর কাছে জানতে চান, প্রথম চার্জশিট জমা করার সময় যে সমস্ত ব্যক্তিদের সাক্ষী নেওয়ার দরকার ছিল, তাদের কেন সাক্ষী নিলেন না তদন্তকারী আধিকারিকরা? এদিন সেই প্রশ্নের উত্তর আদালতে দিতে পারেননি সরকারপক্ষের আইনজীবী।

মামলাকারী পক্ষের আইনজীবী আদালতে জানান, তদন্তে সাক্ষীদের নাম প্রথম চার্জশিটে নেই কেন? নাবালিকা ছাত্রীর বাবা নির্দিষ্ট করে খুনের অভিযোগ করলেও সেই অভিযোগ এফআইআর হিসেবে পুলিস রুজু করেনি বলেও অভিযোগ। পাশাপাশি ওই ছাত্রী পাঁচতলা থেকে নীচে পড়ে যাওয়ার পর হাসপাতালে প্রথম যে চিকিৎসক তার চিকিৎসা করেছিলেন, তার কোনও সাক্ষ্য নেওয়া হয়নি কেন? এবং শুধু তাই নয়, ঘটনার প্রায় এক দশক হতে চললেও আজ পর্যন্ত মৃত ছাত্রীর বাবার কোনওরকম জবানবন্দি নেয়নি পুলিস। স্কুল কর্তৃপক্ষ এই ঘটনা তার বাবাকে জানায়নি। এমনকি এই ঘটনার পর অনেকক্ষণ ছাত্রী জীবিত অবস্থায় ছিল, তা সত্ত্বেও তার মৃত্যুকালীন জবানবন্দি নেওয়া হয়নি বলেও আদালতে অভিযোগ করেন মামলাকারী আইনজীবী আশীষ কুমার চৌধুরী।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ অক্টোবর মালদা কালিয়াচক আবাসিক মিশনের একাদশ শ্রেণীর ওই ছাত্রী হস্টেলের পাঁচতলা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়। স্কুল কর্তৃপক্ষের দাবি, ওই ছাত্রী ঝাঁপ দিয়ে আত্নহত্যা করে। এই ঘটনার কথা স্কুলেরই এক অভিভাবক মারফত জানতে পারেন ছাত্রীর বাবা। খবর পাওয়ার পরই মালদা চাঁচোল থেকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছায় ছাত্রীর পরিবার। ততক্ষণের চিকিৎসক ছাত্রীর মৃত্যু হয়েছে বলে জানান।

আরও পড়ুন, Nusrat Jahan: 'চব্বিশের ভোটে বহিরাগত অভিনেতা-অভিনেত্রী চাই না', নুসরতের কেন্দ্রে পড়ল পোস্টার!

দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.