Kulti: দক্ষিণ ভারতে চিকিৎসা করিয়ে ফেরার পরদিন-ই বাড়িতে দুষ্কৃতীর হাতে খুন ব্যবসায়ী!

একজন এসে বলেন যে টাকা দিতে এসেছেন। যাঁর নাম করে টাকা দিতে এসেছিলেন, তাঁর নাম কখনও শুনিনি। এরপর ওই ব্যক্তি বাইরে বেরিয়ে যান। কিছুক্ষণ পর ওই ব্যক্তি-ই মুখে গামছা বেঁধে এসে, অফিসে ঢুকে উমাশঙ্করকে লক্ষ্য করে গুলি চালায়।

Updated By: Apr 15, 2024, 04:26 PM IST
Kulti: দক্ষিণ ভারতে চিকিৎসা করিয়ে ফেরার পরদিন-ই বাড়িতে দুষ্কৃতীর হাতে খুন ব্যবসায়ী!

বাসুদেব চট্টোপাধ্য়ায়: কয়েক মাসের মাথাতেই আবার আসানসোলের কুলটি থানার অন্তর্গত চিনাকুড়িতে শুটআউট। প্রকাশ্য দিবালোকে ঘরের মধ্যে থাকা অফিসে ঢুকে ব্যবসায়ীকে এলোপাথাড়ি গুলি করে খুন করল এক দুষ্কৃতী। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কুলটি থানার পুলিস ও আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেটের গোয়েন্দা দফতর। নিহত ব্যবসায়ীর নাম উমাশঙ্কর চৌহান। বয়স ৫৩ বছর।  তিনি একটি মাইক্রোফিন্যান্স সংস্থার কর্ণধার ছিলেন বলে খবর।

মৃতের অফিসের কর্মীরা জানিয়েছেন, রবিবারই দক্ষিণ ভারতে চিকিৎসা করিয়ে বাড়ি ফিরেছিলেন উমাশঙ্কর। সোমবার সকালে অফিসে এসে কর্মীদের সঙ্গে কথা বলছিলেন। এমন সময় হঠাৎ মুখে গামছা বেঁধে এক দুষ্কৃতী উমাশঙ্করের অফিসে ঢুকে পড়ে। ঢুকে প্রথমে বলে রাহুল পাসোয়ানের পয়সা জমা করতে এসেছি। উমাশঙ্কর বলেন, রাহুলকে চিনি না। শুনে ঘুরে যায় ওই দুষ্কৃতী। পরে আবার ঘুরে এসে তাঁকে লক্ষ্য করে পর পর কয়েক রাউন্ড গুলি চালায়। গুলিবিদ্ধ উমাশঙ্করকে রক্তাক্ত অবস্থায় প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। 

উমাশঙ্করের অফিসের কর্মী রাজকুমার বলেন, ‘‘কালকেই উমাশঙ্কর চিকিৎসা করিয়ে চেন্নাই থেকে ফিরেছেন। সকালে আমারা এখানে বসেছিলাম। এমন সময় একজন এসে বলেন যে, তিনি টাকা দিতে এসেছেন। যাঁর নাম করে টাকা দিতে এসেছিলেন, তাঁর নাম কখনও শুনিনি। এরপর ওই ব্যক্তি ফোনে কথা বলতে বলতে বাইরে বেরিয়ে যান। আমরা গাড়ির চালককে ওঁর পিছনে পাঠিয়েছিলাম। একটু পরে চালক এসে জানায় যে, তিনি চলে গিয়েছেন। এর কিছুক্ষণ পর ওই ব্যক্তি-ই মুখে গামছা বেঁধে আসেন। অফিসে ঢুকে উমাশঙ্করকে লক্ষ্য করে চার-পাঁচ বার গুলি চালায়। এরপর আততায়ী দৌড়ে বেরিয়ে যায় ডিপিএস-এর দিকে।’’

ব্যবসায়ী খুনের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছে কুলটি থানার পুলিস। নিহত ব্যবসায়ীর দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেটের ডিসি পশ্চিম আশিষ মৌর্য বলেন, "আমরা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছি। সমস্ত রকম ইলেকট্রনিক্স ডিভাইস খতিয়ে দেখছি। মানি লেন্ডারিং-এর ব্যবসার ছিল এবং কম্পিউটারের ব্যবসা ছিল বলে  জানা গিয়েছে। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলব। পরিবারের সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করব। সেই সময় যাঁরা উমাশঙ্করের সঙ্গে ছিলেন, তাঁদেরকেও জিজ্ঞাসাবাদ করা শুরু হয়েছে। আমরা এই ঘটনা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছি। অভিযুক্তদের খুব তাড়াতাড়ি ধরে ফেলব। ইতিমধ্যে নাকা চেকিংও শুরু হয়েছে।

কুলটি থানার অন্তর্গত চেনাকুড়ি এলাকা কার্যত দুষ্কৃতীদের আঁতুঘর বলে পরিচিত। শুটআউটের ঘটনার পর আতঙ্কের মধ্যে রয়েছেন সাধারণ মানুষ। ঘরের ভেতরে ঢুকে যেভাবে এলোপাথাড়ি গুলি করে খুন করা হল ব্যবসায়ী উমাশংকরকে, তাতে আরও আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন, Hooghly | BJP: 'বিজেপি জিতলে তুলে নিয়ে যাব,' মাঝরাতে ঘরে ঢুকে তফশিলি মহিলাকে টানাটানি 'নগ্ন' কর্মীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

.