Malbazar: সরকারি উদ্যোগে বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে বিনা পয়সার পানীয় জল

ইতিমধ্যে পিএইচই-র মাধ্যমে বাড়ি বাড়ি পানীয় জল পোঁছে দেওয়ার কাজ শুরু হয়েছে। আশা করা যাচ্ছে, আগামি দেড়-দুবছরের মধ্যে জেলার সব বাড়িতেই জল পৌঁছে যাবে।

Updated By: Apr 5, 2022, 02:15 PM IST
Malbazar: সরকারি উদ্যোগে বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে বিনা পয়সার পানীয় জল

নিজস্ব প্রতিবেদন: গরম পড়তেই পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে ডুয়ার্স জুড়ে। এই সময়ে জলস্তর অনেক নীচে নেমে যায়। সেই কারণে বাড়িগুলির কুয়োর জল শুকিয়ে যায়। নদীতেও জল কম পরিমাণ থাকে। ফলে বছরের এই ৫-৬ মাস জলকষ্টে ভোগেন ডুয়ার্সের মানুষ। তবে মানুষ যাতে জল কষ্টে না ভোগেন সেজন্য ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার।

এরকমই ছবি দেখা গেল মালবাজার মহকুমার বিভিন্ন এলাকায়। ওদলাবাড়ি, নাগরাকাটা, লুকসান, পাথরঝোড়া এলাকার বিভিন্ন বাড়িতে পিএইচই-র জল পৌছে দেওয়ার জন্য পাইপ লাইনের কাজ চলছে জোর কদমে। পিএইচই-র মেন লাইন থেকে পাইপ দিয়ে বাড়ি বাড়ি পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়ে গেছে। ইতিমধ্যে বহু বাড়িতে জল পৌঁছেও গেছে।

এলাকার বাসিন্দা অতুল দাম, তাপস রায় বলেন-- আগে জলের জন্য পিএইচই কলগুলিতে জলের জন্য ভিড় করতে হত। ভিড়ের জন্য মাঝে মধ্যে জলও পেতাম না। বাড়ির কুয়োর জলও এই সময়ে শুকিয়ে যেত। তবে রাজ্য সরকার এবার খুব ভাল কাজ কাজ করেছে। তারা বাড়ি বাড়ি পিএইচই-র লাইন দিয়ে কল বসিয়ে দিয়েছে। ফলে প্রতিদিন তিন বেলা বিনে পয়সায় পানীয় জল পাচ্ছি। জলকষ্টের হাত থেকে রেহাই পেয়েছি। তবে এখনও সব বাড়িতে জল পৌঁছয়নি। আশা করি, আস্তে আস্তে সমস্ত এলাকায় জল পৌঁছে যাবে।

জলপাইগুঁড়ির জেলাশাসক জানান, ইতিমধ্যে পিএইচই-র মাধ্যমে বাড়ি বাড়ি পানীয় জল পোঁছে দেওয়ার কাজ শুরু হয়েছে জেলা জুড়ে। আশা করা যাচ্ছে, আগামি দেড়-দুবছরের মধ্যে জেলার সব বাড়িতেই পিএইচই-র জল পৌঁছে যাবে। 

আরও পড়ুন: Jhalda: পূর্ণিমা কান্দুকে হেনস্থা! কংগ্রেসের মিছিল ঘিরে তুলকালাম ঝালদা, কাল ১২ ঘণ্টা বনধের ডাক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.