Jhalda: পূর্ণিমা কান্দুকে হেনস্থা! কংগ্রেসের মিছিল ঘিরে তুলকালাম ঝালদা, কাল ১২ ঘণ্টা বনধের ডাক

মঙ্গলবার ছিল ঝালদা পুরসভার বোর্ড গঠন। আর এদিনই কালাদিবস পালন করে কংগ্রেস

Updated By: Apr 5, 2022, 01:39 PM IST
Jhalda: পূর্ণিমা কান্দুকে হেনস্থা! কংগ্রেসের মিছিল ঘিরে তুলকালাম ঝালদা, কাল ১২ ঘণ্টা বনধের ডাক

নিজস্ব প্রতিবেদন: ঝালদা পুরসভার বোর্ড গঠন ও কংগ্রেসের মৌন মিছিলকে কেন্দ্র করে তোলপাড় ঝালদা। পুলিস মৌন মিছিল আটকালে তাদের সঙ্গে কংগ্রেস কর্মী-সমর্থকদের তুলকালাম কাণ্ড বেধে যায়। কংগ্রেসের অভিযোগ নিহত কাউন্সিলর তপন কান্দুর স্ত্রীকে হেনস্থা করেছে পুলিস। এরই প্রতিবাদে বুধবার ১২ ঘণ্টার ঝালদা বনধের ডাক দিল কংগ্রেস।

মঙ্গলবার ছিল ঝালদা পুরসভার বোর্ড গঠন। আর এদিনই কালাদিবস পালন করে কংগ্রেস। একটি মৌন মিছিল বের করে কংগ্রেস। সেই মিছিল আটকে দেয় পুলিস। এনিয়ে পুলিস ও কংগ্রেস কর্মীদের ধস্তাধস্তিতে তুলকালামকাণ্ড বেধে যায় ঝালদায়। তবে পুলিসের দাবি, আশান্তির আশঙ্কা করে আগে থেকেই ১৪৪ ধারা জারি করা হয়েছিল। সোমবার সন্ধেয় মাইকিং করে জানানোও হয়েছিল। পুরসভা থেকে ২০০ মিটার দূরে একটি ব্যারিকেড দেয় পুলিস। পরে আরও একটি ব্যারিকেড খাড়া করা হয়। মিছিলে ছিলেন নিহত তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু। তাঁরা পুলিসের ব্যারিকেড ভাঙার চেষ্টা করলে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়। বিশাল বাহিনী নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে পুলিস। 

এদিন পূর্ণিমা কান্দুও ঝালদা পুরবোর্ডে শপথ নেন। তাঁর বক্তব্য মানুষ আমাদের নির্বাচন করেছে। তাই শপথ নিলাম। কিন্তু তৃণমূলের এই পুরবোর্ডকে আমরা কাজ নিশ্চিন্তে কাজ করতে দেব না। এদিন পুলিসের সঙ্গে বাকবিতন্ডায় জড়়িয়ে পড়েন কংগ্রেস নেতা নেপাল মাহাত। পুলিসকে তিনি বলেন, কাউকে বাধা দেওয়া হয়নি। তাহলে পুলিস কেন বাধা দিচ্ছে। আপনাদের উদ্দেশ্য কী? আমাদের আরও যেসব নেতা রয়েছে তাদেরও মার্ডার করান।

আরও পড়ুন-'আলাদা করা যাবে না', একই ওড়নার ফাঁসে আত্মঘাতী দুই বান্ধবী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.