নিজের জেলাতেই এবার থেকে পোস্টিং পাবেন শিক্ষক-শিক্ষিকারা, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

টুইট করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jan 28, 2020, 02:04 PM IST
নিজের জেলাতেই এবার থেকে পোস্টিং পাবেন শিক্ষক-শিক্ষিকারা, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : পুরভোটের আগের রাজ্যের শিক্ষক শিক্ষিকাদের জন্য দারুণ সুখবর। এবার থেকে রাজ্য়ের সমস্ত শিক্ষক-শিক্ষিকাদের তাঁদের নিজের জেলাতেই পোস্টিং দেওয়া হবে। এমনই সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। টুইট করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, নিজের জেলায় পোস্টিং বা বদলি নিয়ে বিভিন্ন সময়ে অভিযোগ জানিয়েছেন শিক্ষক- শিক্ষিকারা। আবার উল্টোদিকে পোস্টিং নিয়ে সমস্যার জেরে বহু সময় শিক্ষক-শিক্ষিকাদের ছুটি নেওয়াকে কেন্দ্র করে সমস্যায় পড়েছে শিক্ষা দফতরও। এই প্রসঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বক্তব্য ঘিরে রীতিমতো শোরগোল পড়েছিল মাস কয়েক আগে।

অবশেষে পুরভোটের আগে রাজ্যের শিক্ষক শিক্ষিকাদের মন পেতেই তাঁদের দীর্ঘদিনের দাবি সরকার মেনে নিল বলে মনে করছে ওয়াকিবহল মহল। টুইট করে মুখ্যমন্ত্রী বলেন, "শিক্ষক-শিক্ষিকারা আমাদের গর্ব। তাঁরাই আমাদের আসল অভিভাবক। এই সমাজ ও দেশ গঠনের প্রতি তাঁদের অনেক অবদান রয়েছে। তাঁরাই ছাত্রদের শিক্ষাদান করে আগামীদিনের নেতা তৈরি করেন।"

আরও বলেন, এখন সরস্বতী পুজো, আমাদের সকল শিক্ষক-শিক্ষিকাদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানানোর জন্যও আদর্শ সময়। তাই এই উপলক্ষে রাজ্যের সমস্ত শিক্ষক-শিক্ষিকাদের সুবিধার্থে একটি নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রত্যেককে তাঁদের নিজের জেলাতেই পোস্টিং দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

আরও পড়ুন, 'বাজার দিয়ে হাতি গেলে পিছনে ঘেউ ঘেউ করে', মেডিক্য়াল কলেজে পড়ুয়াদের বিক্ষোভে বেলাগাম নির্মল

সরকারের এই সিদ্ধান্তের ফলে রাজ্যের সকল শিক্ষক শিক্ষিকা ভীষণভাবেই উপকৃত হবেন বলে আশাপ্রকাশ করেছেন তিনি। এরফলে একদিকে যেমন তাঁদের পরিবারের দেখভাল করতে সুবিধা হবে, ঠিক তেমনই পড়ানোর কাজে মনঃসংযোগ করতেও সুবিধা বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

.