Mamata Banerjee: 'সন্দেশখালিতে আপনারা খবর নিন, সবকটা সিপিএম করত'!

২০ মে পঞ্চম দফায় ভোট বনগাঁ লোকসভা কেন্দ্রে। ০১৯ সালে লোকসভা ভোটে বনগাঁ কেন্দ্রের জিতেছিলেন বিজেপির শান্তনু ঠাকুর। তৃণমূল প্রার্থীর সমর্থনে কল্য়াণীতে নির্বাচনী জনসভা করলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। 

Updated By: May 14, 2024, 06:09 PM IST
Mamata Banerjee: 'সন্দেশখালিতে আপনারা খবর নিন, সবকটা সিপিএম করত'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'বলেছি ১০০ ভাগ, করেছি ১৫০ ভাগ'। উত্তর ২৪ পরগনা বনগাঁ লোকসভা কেন্দ্রে ভোট-প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, 'আমাদের এখানে যাঁদেরই চাকরি দিচ্ছি, কোর্টে গিয়ে মামলা করে সিপিএম-কংগ্রেস ও বিজেপি, তিনজনে বাংলায় মিলে, দিল্লির কংগ্রেস নয়, চাকরিগুলি খেয়ে নিচ্ছে'।

আরও পড়ুন: Abhishek Banerjee: 'বিজেপিকে ভোট দেওয়া আর খাল কেটে কুমির আনা এক জিনিস'!

২০ মে পঞ্চম দফায় ভোট বনগাঁ লোকসভা কেন্দ্রে। সঙ্গে শ্রীরামপুর, ব্য়ারাকপুর, হাওড়া, হুগলি, উলুবেড়িয়ায়ও। ২০১৯ সালে লোকসভা ভোটে বনগাঁ কেন্দ্রের জিতেছিলেন বিজেপির শান্তনু ঠাকুর। এবারও তিনিই প্রার্থী। বিপক্ষে তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাস।

এদিন কল্যাণীতে নির্বাচনী জনসভায় মমতা বলেন, 'মনে রাখবেন, বলেছিলেন ৫ বছরে ২ কোটি করে ছেলেমেয়ের চাকরি দেবেন। মানে ১০ কোটি।  কাউকে চাকরি দেয়নি, উপরন্তু সরকারি সংস্থাকে গুলি বেসরকারি সংস্থাকে বিক্রি করে দিয়েছে। মানুষখেকো বাঘ শুনেছেন, চাকরিখেকো বাঘ শুনেছেন? আমাদের এখানে যাঁদেরই চাকরি দিচ্ছি, কোর্টে গিয়ে মামলা করে সিপিএম-কংগ্রেস ও বিজেপি, তিনজনে মিলে বাংলায়... দিল্লির কংগ্রেস নয়, চাকরিগুলি খেয়ে নিচ্ছে। কাজ দেওয়ায় ক্ষমতা নেই, কিল মারার গোঁসাই'।

এসএসসি মামলা কলকাতা হাইকোর্টের চাকরি বাতিলের নির্দেশে অবশ্য স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। মমতা বলেন, 'আমরা যেমন বললাম প্রথমদিনে আমরা শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে আছি। দেশের প্রধানমন্ত্রীও একটু চোখ থেকে জল বের করে বললেন, এটা ঠিক নয়। যেদিন কোর্টে মামলা হল, আমি আইনজীবীদের জিজ্ঞেস করলাম, বিজেপির আইনজীবীরা ছাত্রছাত্রীদের পক্ষে বলল? শিক্ষক-শিক্ষিকাদের পক্ষে বলল? বলল, ওরা তো বলল ঠিক আছে এটা। চাকরি খেয়ে নিতে হবে'।

আরও পড়ুন:  Mamata Invites Modi: মোদীকে আমন্ত্রণ মমতার, মাছ খাওয়াবেন নিজে হাতে রেঁধে!

বাদ যায়নি সন্দেশখালি প্রসঙ্গও। মমতা বলেন, 'সন্দেশখালিতে আপনারা খবর নিন, সবকটা সিপিএম করত।  কাজেই ওরা কারসাজিগুলি জানে। ওরা জানে না, মা-বোনেদের টাকা দেওয়াটা বড় কথা নয়, মা-বোনেদের অসম্মান করাটা বড় কথা। তুমি মা-বোনেদের না জানিয়ে তাঁদের দিয়ে যাতা লিখিয়ে নিয়েছ'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.