Mamata Banerjee: 'মানুষকে বঞ্চনা করা যাবে না, নইলে অন্য দল করুন,' কড়া বার্তা মমতার!

১ এপ্রিলের মধ্যে আবাসের টাকা না দিলে আমরা দিয়ে দেব। মহিলারা একত্রিত হয়ে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করেন, 'ঘর'? যার জবাবে মুখ্যমন্ত্রী জানান, 'ঘর আস্তে আস্তে হবে।'

Updated By: Feb 27, 2024, 04:54 PM IST
Mamata Banerjee: 'মানুষকে বঞ্চনা করা যাবে না, নইলে অন্য দল করুন,' কড়া বার্তা মমতার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুরুলিয়ার সভা থেকে দলকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর। মমতা এদিন পুরুলিয়ায় বলেন, "মানুষের সঙ্গে থাকতে হবে। না হলে যে মানুষ ভোটে জিতিয়েছেন, সেই মানুষ-ই ছুঁড়ে ফেলে দেবেন। আমার সঙ্গে থাকলে মানুষকে বঞ্চনা করা যাবে না। অন্য যে কোনও দল করুন, আমার কিছু যায় আসে না। আমার দল করতে হলে মানুষের কাজ করতে হবে। আমি সব ধর্মের, সব সম্প্রদায়ের মানুষকে ভালবাসি। ভোটের সময় ভাগাভাগি করি না।" মমতা এদিন আরও বলেন, "একদল লোক আছে, কোনও কাজ করে না। শুধু মিথ্যে কথা বলে বেড়ায়। আমি মিথ্যা কথাকে ঘৃণা করি।" 

নিশানা করেন বিজেপিকেও। বলেন, "আগের বার এখান থেকে বিজেপি জিতে গিয়েছিল। আবার ভোটের আগে এসে টাকা দেবে।" সরব হন বাংলাকে বঞ্চনা করার অভিযোগেও। মমতা জানান, "২১ লক্ষ নয়, ওটা ৫০ লক্ষ হবে। ৫০ লক্ষ মানুষকে ১০০ দিনের কাজের টাকা দেব। কেন্দ্রকে বলব ভোটের সময় জবাব দেবেন কেন ১০০ দিনের কাজের টাকা দেয়নি। ১ এপ্রিলের মধ্যে আবাসের টাকা না দিলে আমরা দিয়ে দেব। বিভিন্ন বোর্ডের টাকা থেকে বিভিন্ন সম্প্রদায়ের মানুষের জন্য বাড়ি করে দেব। বাংলা ভিখারী নয়। বাংলা হক মাংতা হ্যায়। সারি ও সারনার স্বীকৃতির জন্য কেন্দ্রকে বলেছি। কেন্দ্র না দিলে আমরা বৃহত্তর আন্দোলন করব।"

এদিন মমতা আশ্বস্ত করেন, আদিবাসীদের জমিতে কেউ হাত দিতে পারবে না। আরও বলেন, "মাহাতদের বলব আদিবাসীদের সঙ্গে মাহাতদের ঝগড়া আমার পছন্দ নয়। মাহাতদের সমস্যা, দাবি আমরা দেখে নেব। কিন্তু দয়া করে আদিবাসীদের সঙ্গে ঝগড়া করবেন না।" প্রসঙ্গত, এদিন পুরুলিয়ায় মুখ্যমন্ত্রী কপ্টারে উঠতে যাওয়ার পথে মহিলারা একত্রিত হয়ে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করেন, 'কালিন্দী জাতিদের জন্য কোনও উপহার দিলেন না দিদি? আমরা তো খুব গরিব।' উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, 'আপনি বিনে পয়সার চাল পান না ? লক্ষ্মীর ভান্ডার পান না ? তাহলে আর কি পাবেন?' মহিলারা তখন বলেন, 'ঘর'। যার জবাবে মুখ্যমন্ত্রী জানান, 'ঘর আস্তে আস্তে হবে।' 

আরও পড়ুন, Mamata Banerjee : '...টার্গেট করা হতে পারে,' লোকসভা ভোট নিয়ে কড়া বার্তা মমতার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.