প্রতিবাদীকে খতম করতে সিদ্ধহস্ত মমতা বন্দ্যোপাধ্যায়, বললেন ম্যাথু স্যামুয়েল

কেন্দ্র বিরোধিতার ঝাঁঝ বাড়িয়ে শুক্রবার সিবিআইকে দেওয়া জেনারেল কনসেন্ট প্রত্যাহার করে অন্ধ্রপ্রদেশ সরকার। খবর পেয়ে সঙ্গে সঙ্গে জেনারেল কনসেন্ট প্রত্যাহারের কথা ঘোষণা করে পশ্চিমবঙ্গ সরকার। 

Updated By: Nov 17, 2018, 07:12 PM IST
প্রতিবাদীকে খতম করতে সিদ্ধহস্ত মমতা বন্দ্যোপাধ্যায়, বললেন ম্যাথু স্যামুয়েল

নিজস্ব প্রতিবেদন: ঘোষণা হয়েছিল গতকালই। অন্ধ্রপ্রদেশের অনুকরণে শনিবার সরকারি ভাবে সিবিআইকে দেওয়া জেনারেল কনসেন্ট প্রত্যাহার করে নিল রাজ্য সরকার। আর এদিনই রাজ্য সরকারের এই সিদ্ধান্তেকে কড়া ভাষায় আক্রমণ করলেন নারদকর্তা ম্যাথু স্যামুয়েল। রাজ্যের এই সিদ্ধান্তকে 'তামাশা' বলে কটাক্ষ করলেন তিনি। 

শনিবার এক বিবৃতিতে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে ম্যাথু লেখেন, 'পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কেন্দ্রীয় সংস্থার তদন্তে নিষেধাজ্ঞা জারি একটা তামাশা। নারদকাণ্ডে ক্যামেরার সামনে যে সব তৃণমূল নেতা-মন্ত্রীদের ঘুষ নিতে দেখা গিয়েছিল তারা এখনো পদে বহাল রয়েছেন। ইডি ও সিবিআইয়ের সামনে তারা আমার কাছ থেকে ঘুষ নেওয়ার কথা স্বীকার করলেও তাদের পদ থেকে সরানো হয়নি। তাদের বিরুদ্ধে দল বা সরকার কেউই কোনও পদক্ষেপ করেনি। উলটে মুখ্যমন্ত্রী এদের ক্লিন চিট দিয়েছেন।' 

বৌদিকে 'আপত্তিকর' ভাবে স্পর্শ ঈশানের! হাত সরিয়ে দিলেন শাহিদপত্নী

ম্যাথু আরও লিখেছেন, 'এখানেই শেষ নয়। একজন প্রতিবাদীকে (ম্যাথু নিজে) মুখ্যমন্ত্রী ভুয়ো মামলায় ফাঁসিয়ে হয়রান করছেন। প্রতিবাদীদের খতম করায় বিশেষ দক্ষতা রয়েছে তাঁর।'

বলে রাখি, কেন্দ্র বিরোধিতার ঝাঁঝ বাড়িয়ে শুক্রবার সিবিআইকে দেওয়া জেনারেল কনসেন্ট প্রত্যাহার করে অন্ধ্রপ্রদেশ সরকার। খবর পেয়ে সঙ্গে সঙ্গে জেনারেল কনসেন্ট প্রত্যাহারের কথা ঘোষণা করে পশ্চিমবঙ্গ সরকার। শনিবার নবান্ন থেকে সিবিআইকে চিঠি দিয়ে সরকারি ভাবে সেকথা জানিয়েও দেওয়া হয়েছে। 

.