ইডিকে চিঠি মলয় ঘটকের, কী লিখেছেন প্রশ্নে ইঙ্গিতপূর্ণ মন্তব্য মন্ত্রীর!

২৯ মার্চ, বুধবার দিল্লিতে হাজিরা দেওয়ার জন্য তলব করেছিল ইডি। কিন্তু গতকাল, ২৯ মার্চ, দিল্লিতে ইডি অফিসে হাজিরা এড়ান মলয় ঘটক। আইনজীবীর মারফত চিঠিতে জানান, আসতে না পারার কথা।

Updated By: Mar 30, 2023, 01:01 PM IST
ইডিকে চিঠি মলয় ঘটকের, কী লিখেছেন প্রশ্নে ইঙ্গিতপূর্ণ মন্তব্য মন্ত্রীর!

বাসুদেব চট্টোপাধ্য়ায়: এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে চিঠি লিখেছেন তিনি। কিন্তু চিঠিতে কী লিখেছেন তিনি? সেই প্রশ্নের উত্তর এড়ালেন রাজ্যের আইন ও বিচারমন্ত্রী মলয় ঘটক। ইঙ্গিতপূর্ণ মন্তব্যে জবাব দিলেন মন্ত্রী। জিইয়ে রাখলেন ধোঁয়াশা। মলয় ঘটক জানিয়েছেন,'আমি কী লিখে পাঠিয়েছি, তা আমি জানাব না। শরীর আমার খারাপ নয়। শরীর আমার ভালো রয়েছে।' আসানসোলে এক সাংবাদিক সম্মেলনে একথা জানান রাজ্যের আইন ও বিচারমন্ত্রী। আর তারপরই জল্পনা ছড়িয়েছে, চিঠিতে কী লিখেছেন মলয় ঘটক?

প্রসঙ্গত, কয়লাকাণ্ডে দিল্লিতে ফের মলয় ঘটককে তলব করেছে ইডি। ২৯ মার্চ, বুধবার দিল্লিতে হাজিরা দেওয়ার জন্য তলব করেছিল ইডি। তিনি দিল্লিতে গিয়ে হাজিরা দেবেন কিনা? তলব পাওয়ার পর সেই জবাব এড়িয়ে যান রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। বলেন, 'মানুষ সব দেখছে'। এরপর গতকাল, ২৯ মার্চ, দিল্লিতে ইডি অফিসে হাজিরা এড়ান মলয় ঘটক। আইনজীবীর মারফত চিঠিতে জানান, আসতে না পারার কথা। কিন্তু কেন হাজিরা দিতে আসতে পারছেন না তিনি? সেকথা খোলসা করেননি মলয় ঘটক। এদিকে আবার আজ জানালেন, তাঁর শরীরও খারাপ নয়। শরীর ভালো আছে। তবে কী কারণ দেখিয়ে হাজিরা এড়ান মলয় ঘটক? ইডিকে চিঠিতে কী লিখেছেন তিনি? সে বিষয়ে স্পষ্টতই ধোঁয়াশা ছড়িয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, কয়লাকাণ্ডের তদন্তের নয়া তথ্য উঠে এসেছে। সেই তথ্যের ভিত্তিতেই তলব করা হয়েছে মন্ত্রীকে। রেহাই পাননি মন্ত্রীর আপ্ত-সহায়কও। ২৩ মার্চ তাঁকে দিল্লিতে তলব করা হয়েছিল। কিন্তু মলয় ঘটকে আপ্ত সহায়কও হাজিরা দেননি বলে জানা গিয়েছে। এর আগেও, কয়লাকাণ্ডে মলয় ঘটককে বেশ কয়েকবার তলব করেছিল ইডি। বস্তুত, মাত্র একবারই দিল্লিতে গিয়ে হাজিরা দিয়েছেন তিনি।

এপ্রসঙ্গে দলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের অভিযোগ, 'এটা নতুন কিছু নয়।  বিজেপির নেতারা যারা বিজেপিতে আসার আগে ভুরি ভুরি অভিযোগ ছিল ইডি-র কাছে। বিজেপির যোগ দেওয়ার পর রাতারাতি তার তদন্ত বন্ধ হয়ে গিয়েছে। ওদিকে তৃণমূল কংগ্রেসের নেতা-নেত্রীদের বিরুদ্ধে মামলার সুরাহা করতে পারুক না পারুক, মিডিয়া ট্রায়ালের মাধ্যমে সামাজিক সম্মানহানি করে দিচ্ছে।'

আরও পড়ুন, অয়ন শীলের নয়া কীর্তি! নিয়োগ দুর্নীতিতে যোগ্য প্রার্থীর বিস্ফোরক অভিযোগ...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.