শুঁকতে শুঁকতে ব্যাগের সামনে থামল স্নিফার ডগ, তল্লাশিতে হাওড়া স্টেশনে মিলল বহুমূল্যের...

ব্যাগগুলো শুঁকতে শুরু করে স্নিফার ডগরা। যা দেখে আর পি এফ আধিকারিকরা বুঝতে পারেন, ওই ব্যাগের মধ্যে সন্দেহভাজন কিছু আছে। তারপরই ব্যাগ খুলতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় আর পি এফ আধিকারিকদের।

Updated By: Dec 7, 2022, 07:00 PM IST
শুঁকতে শুঁকতে ব্যাগের সামনে থামল স্নিফার ডগ, তল্লাশিতে হাওড়া স্টেশনে মিলল বহুমূল্যের...

দেবব্রত ঘোষ: হাওড়া স্টেশনে আটক দশ লক্ষাধিক টাকা মূল্যের বিদেশি সিগারেট। হাওড়া স্টেশনে স্নিফার ডগ নিয়ে তল্লাশি চালানোর সময় চারটি বড় ব্যাগ ভর্তি বিদেশি সিগারেট নজরে আসে। এই ঘটনায় আটক এক যাত্রী।

প্রতিদিনের মত আজ হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্স থেকে দূরপাল্লার ট্রেন ছাড়ার আগে তল্লাশি চালাচ্ছিলেন আর পি এফ আধিকারিকরা। ২২ নম্বর প্ল্যাটফর্মে স্নিফার ডগ নিয়ে তল্লাশি চালানোর সময় চারটি ট্রলি ব্যাগ নজরে আসে আর পি এফ আধিকারিকদের। ব্যাগগুলো শুঁকতে শুরু করে স্নিফার ডগরা। যা দেখে আর পি এফ আধিকারিকরা বুঝতে পারেন, ওই ব্যাগের মধ্যে সন্দেহভাজন কিছু আছে। তারপরই ব্যাগ খুলতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় আর পি এফ আধিকারিকদের।

সন্দেহভাজন ওই ব্যাগ খুলতেই দেখা যায়, তাতে প্রচুর পরিমাণ বিদেশি সিগারেট রয়েছে। টাকার অঙ্কে যার মূল্য ১০ লক্ষেরও বেশি। আর পি এফের তরফে জানানো হয়েছে, ওই যাত্রী যার কাছে থাকা ব্যাগে দশ লক্ষাধিক টাকা মূল্যের বিদেশি সিগারেট উদ্ধার হয়, তাঁর নাম নূর উদ্দিন শেখ। মুম্বইয়ের বাসিন্দা নূর উদ্দিন। মুম্বই যাওয়ার জন্য হাওড়া থেকে দুরন্ত এক্সপ্রেস ধরতেন তিনি।

আরও পড়ুন, বর চিনতে অসুবিধা হবে না তো! ভাইরাল যমজ ভাইকে যমজ বোনদের বিয়ে

তাই ব্যাগ ভর্তি ১০ লাখ টাকার মূল্যেরও বেশি বিদেশি সিগারেট নিয়ে প্ল্যাটফর্মে অপেক্ষা করছিলেন নূর উদ্দিন। কিন্তু তাঁকে জিজ্ঞাসাবাদ করায় তিনি কোনও বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। যারপরই তাঁকে আটক করে আর পি এফ। সিগারেট সহ ওই যাত্রীকে শুল্ক দফতরের আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়েছে। সিগারেটের মূল্য ১০ লাখ ২৪ হাজার টাকা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.