লকডাউনে তীব্র খাদ্য সংকট, মালিকদের হাতে ঘোড়ার খাবার তুলে দিল মুর্শিদাবাদ পুরসভা

  লকডাউনের পর থেকে ঘোড়াগুলিকে ছোলা, গুড় দেওয়া সম্ভব হচ্ছিল না। পরিবর্তে খড় এবং তুস দেওয়া হচ্ছিল।

Updated By: Apr 13, 2020, 01:30 PM IST
লকডাউনে তীব্র খাদ্য সংকট, মালিকদের হাতে ঘোড়ার খাবার তুলে দিল মুর্শিদাবাদ পুরসভা

নিজস্ব প্রতিবেদন : মুর্শিদাবাদ শহরে সার দিয়ে দাঁড়িয়ে রয়েছে একের পর এক ঘোড়ার গাড়ি। আর ঘোড়ার গাড়ির সঙ্গেই অপেক্ষায় চালকরাও। তবে ঘোড়ার গাড়িগুলি কোনও পর্যটকদের জন্য অপেক্ষা করছে না। খাবার সংগ্রহের জন্যই ঘোড়ার গাড়ি নিয়ে লাইন দিয়েছেন চালকরা। লকডাউনের সময় নবাবের শহরে এ এক অদ্ভুত ছবি । 

ঘোড়ার গাড়িগুলিকে সঙ্গে নিয়েই আজ মালিকরা এসেছিলেন ঘোড়াদের জন্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সংগ্রহ করতে। মুর্শিদাবাদ পুরসভা থেকে আজ ঘোড়ার মালিকদের হাতে ঘোড়ার জন্য খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।  লকডাউনের পর থেকে ঘোড়াগুলিকে ছোলা, গুড় দেওয়া সম্ভব হচ্ছিল না। পরিবর্তে খড় এবং তুস দেওয়া হচ্ছিল। কিন্তু তাও প্রয়োজনের তুলনায় নগণ্ণ। ফলে খাদ্যাভাবে ধুঁকছিল ঘোড়াগুলি। অসহায় পরিস্থিতির মধ্যে পড়েন ঘোড়াগাড়ির মালিকরা।

সেই খবর সম্প্রচারিত হতেই উদ্যোগী হয় মুর্শিদাবাদ পুরসভা। মুর্শিদাবাদ পুরসভার উদ্যোগে আজ সমস্ত ঘোড়ার গাড়ির মালিকদের ডেকে তাঁদের হাতে খাদ্য সামগ্রী হাতে তুলে দেওয়া হয়। আগামী কয়েক দিনের খাদ্যসামগ্রী হাতে পেয়ে অবশেষে খানিকটা স্বস্তিতে ঘোড়ার গাড়ির মালিকেরা। উল্লেখ্য, মুর্শিদাবাদ পর্যটনের মূল আকর্শন এই ঘোড়ার গাড়ি। ভ্রমণ পিপাসু মানুষ ঘোড়ার গাড়িতে চেপে এখনও মুর্শিদাবাদ শহর ঘুরে দেখেন। 

আরও পড়ুন, সন্তান জন্মের পরই করোনায় আক্রান্ত মা, বন্ধ করা হল কলকাতা মেডিক্যালের ইডেন বিল্ডিং

.