সন্তান জন্মের পরই করোনায় আক্রান্ত মা, বন্ধ করা হল কলকাতা মেডিক্যালের ইডেন বিল্ডিং

মা করোনায় আক্রান্ত হলেও, সন্তান এখনও ভালো আছে বলে হাসপাতাল সূত্রে খবর।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Apr 13, 2020, 10:27 AM IST
সন্তান জন্মের পরই করোনায় আক্রান্ত মা, বন্ধ করা হল কলকাতা মেডিক্যালের ইডেন বিল্ডিং

নিজস্ব প্রতিবেদন :  সন্তান জন্মের পরই করোনায় আক্রান্ত মা। আর তারপরই বন্ধ করে দেওয়া হল কলকাতা মেডিক্যাল কলেজের ইডেন বিল্ডিং। উল্লেখ্য, করোনার সংক্রমণের জেরে এর আগেই বন্ধ করে দেওয়া হয়েছে রাজ্যের আরও দুটি হাসপাতাল, হাওড়া জেলা হাসপাতাল ও চিনারপার্ক সংলগ্ন বেসরকারি চার্নক হাসপাতাল। এবার বিপর্যয়ের মুখে কলকাতা মেডিক্যাল কলেজের ইডেন বিল্ডিং।

জানা গিয়েছে, সন্তান জন্ম দেওয়ার পরই নোভেল করোনা ভাইরাসের সংক্রমণে আক্রান্ত হন এক প্রসূতি। সন্তান জন্ম দেওয়ার পরই জ্বর আসে ওই প্রসূতির। সঙ্গে সঙ্গেই তাঁর লালারস পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্টে ওই প্রসূতির শরীরে করোনার জীবাণু মেলে। এরপরই কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে প্রসূতি রোগ বিভাগের ইডেন বিল্ডিং বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। 

হাসপাতাল সূত্রে খবর, ওই বিল্ডিংয়ে ঢোকা বেরোনোর যাবতীয় পথ পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। চিকিৎসক, নার্স থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীদের সকলকে কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। তৈরি করা হচ্ছে সেই তালিকা। এই মুহূর্তে সুপারের ঘরে জরুরি বৈঠকে বসেছেন হাসপাতাল কর্তারা।

নারকেলডাঙার বাসিন্দা ওই প্রসূতি কয়েকদিন আগেই কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি হন বলে জানা গিয়েছে। সিজার করে তাঁর সন্তানের জন্ম হয়। তবে মা করোনায় আক্রান্ত হলেও, সন্তান এখনও ভালো আছে বলে হাসপাতাল সূত্রে খবর।

আরও পড়ুন, করোনা সংক্রমণে রাতারাতি বন্ধ চিনারপার্কের চার্নক, ১৫ তারিখ খুলবে হাসপাতাল

.