Nadia: Kabul-এ আটকে প্রিয়জনরা, উদ্বিগ্ন তাহেরপুরের দুই পরিবার

রুজি-রুটির টানে কাবুলে গিয়েছিলেন তাঁরা। 

Updated By: Aug 20, 2021, 11:43 AM IST
Nadia: Kabul-এ আটকে প্রিয়জনরা, উদ্বিগ্ন তাহেরপুরের দুই পরিবার

নিজস্ব প্রতিবেদন: রুজি-রুটির টানে আফগানিস্তানে পাড়ি দিয়েছিলেন নদিয়ার তাহেরপুরের বাসিন্দা অশোক ঘোষ এবং কৃষ্ণ দাস। মূলত সেখানে রান্নার কাজ করতেন তাঁরা। তালিবানরা কাবুলের দখল নেওয়ার পর দুশ্চিন্তায় তাঁদের পরিবার। কবে ফিরবে প্রিয়জনরা? এখন এই একটা প্রশ্ন ঘুরছে তাঁদের মাথায়।

নদিয়ার তাহেরপুরের এইচ ব্লকের বাসিন্দা অশোক ঘোষ। বছর দুয়েক আগে আফগানিস্তানের কাজ করতে গিয়েছিলেন। গত ছ'মাস আগে শেষবারের মতো বাড়ি থেকে ঘুরে গিয়েছিলেন। এরপর আস্তে আস্তে উত্তপ্ত হতে থাকে আফগানিস্তান। রবিবার আফগানিস্তানের দখল নেয় তালিবানরা। পরিবার সূত্রে খবর, এরপর আতঙ্ক বাড়তে থাকে। সারাদিনে একবার যোগাযোগ হলেও, যতক্ষণ না বাড়ি ফিরছেন অশোক ঘোষ, ততক্ষণ পর্যন্ত আতঙ্কে পরিবার। রীতিমতো উদ্বেগের প্রহর গুনছেন অশোক ঘোষের স্ত্রী সুমিত্রা ঘোষ। প্রিয়জন বাড়িতে না ফেরে পর্যন্ত তাঁর চোখের জল মানছে না। 

আরও পড়ুন: Weather Today: ঘনাচ্ছে কালো মেঘ, কয়েক ঘণ্টার মধ্যে জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা

আরও পড়ুন: Jalpaiguri: 'লক্ষ্মীর ভাণ্ডার'-র ফর্ম ফিলাপের জন্য টাকা! 'দুয়ারে সরকার' ক্যাম্প থেকে গ্রেফতার মহিলা

প্রায় একই সঙ্গে রান্নার কাজ করতে কাবুল গিয়েছিলেন গিয়েছিলেন তাহেরপুর থানার জে ব্লকের বাসিন্দা কৃষ্ণ দাস। তাঁর পরিবার সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে শেষবারের মতো পরিবারের সঙ্গে কথা বলেন তিনি। ফোনে পরিজনদের তিনি জানান, বিপজ্জনক জায়গায় ছিলেন। তবে যে সংস্থার হয়ে কাজে গিয়েছিলেন, সেখানকার তরফে উদ্ধারের আশ্বাস দেওয়া হয়েছে। জানা গিয়েছে, আফগানিস্তান তালিবানদের দখলে যেতেই, দেশে ফেরার জন্য যাবতীয় চেষ্টা শুরু করেন কৃষ্ণ দাস। কিন্তু দু'বার বিমান বাতিল হওয়ায়, বর্তমানে ওই দেশে তিনি গৃহবন্দি অবস্থায় রয়েছেন। তাঁর মা জানান, ইতিমধ্যে রাণাঘাট উত্তর-পশ্চিমের বিধায়ক পার্থসারথী চট্টোপাধ্য়ায়। সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।

.