Jalpaiguri: 'লক্ষ্মীর ভাণ্ডার'-র ফর্ম ফিলাপের জন্য টাকা! 'দুয়ারে সরকার' ক্যাম্প থেকে গ্রেফতার মহিলা

 ব্যাগ ভর্তি ১০, ২০, ৩০ টাকার নোট।

Updated By: Aug 20, 2021, 12:07 AM IST
Jalpaiguri: 'লক্ষ্মীর ভাণ্ডার'-র ফর্ম ফিলাপের জন্য টাকা! 'দুয়ারে সরকার' ক্যাম্প থেকে গ্রেফতার মহিলা

নিজস্ব প্রতিবেদন: ব্যাগ ভর্তি ১০, ২০ টাকার নোট।  'লক্ষ্মীর ভাণ্ডার' প্রকল্পের ফর্ম ফিলাপের জন্য টাকা নেওয়ার অভিযোগ। জলপাইগুড়িতে এবার দুয়ারে সরকার ক্যাম্প থেকে মহিলাকে গ্রেফতার করল পুলিস। আরও ২ অভিযুক্ত পলাতক। 

বিধানসভা ভোটের আগে মহিলাদের 'হাতখরচ' দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকল্পের নাম, 'লক্ষ্মীর ভাণ্ডার'। রাজ্যে ফের শুরু হয়েছে 'দুয়ারে সরকার'। সেই ক্যাম্প থেকে এই প্রকল্পের ফর্ম দেওয়া হচ্ছে। ক্যাম্পগুলিতে যখন মানুষের ঢল নেমেছে, তখন ফর্ম ফিলাপের জন্য় টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। এদিন শিলিগুড়ি শহরের  শিবমঙ্গল স্কুলে দুয়ারে সরকার ক্যাম্প পরিদর্শন করতে যান পুরসভার প্রশাসকমণ্ডলীর প্রধান গৌতম দেব। এক যুবককে হাতেনাতে ধরে ফেলেন তিনি। ফর্ম-ফিলাপের জন্য টাকা নিচ্ছিল সে। এবার একই ঘটনা ঘটল জলপাইগুড়িতেও।

আরও পড়ুন: Duare Sarkar: শিলিগুড়িতে টাকা নিয়ে চলছিল ফর্ম ফিল আপ, হাতেনাতে ধরলেন গৌতম দেব

জলপাইগুড়ির রাজগঞ্জ গার্লস হাইস্কুলে চলছে দুয়ারে সরকার ক্যাম্প। সেই ক্য়াম্পে ভিতরে এক মহিলা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম ফিলাপের জন্য টাকা নিচ্ছিলেন বলে অভিযোগ। বিষয়টি নজরে পড়ে যায় স্থানীয় কয়েকজন। তাঁরা যখন ঘিরে ধরে জেরা করতে শুরু করেন, তখন ওই মহিলা বলেন, সরকারি প্রকল্পের ফর্ম ফিলাপে সাহায্য নিতে হলে নাকি ২০-৩০ টাকা দিতে হয়! ঘটনাস্থলে পৌঁছয় রাজগঞ্জ থানার পুলিস। অভিযুক্তকে গ্রেফতার করা হয়। আরও ২ জন পালিয়েছে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন: Landslide: লাগাতার বৃষ্টিতে সেবকে ১০ নম্বর জাতীয় সড়কে ধস, সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম

তখনও সরকারিভাবে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম বিলি শুরু হয়নি। অভিযোগ,  রাজগঞ্জে আমবাড়ি থানার কামারভিটা এলাকায় বাড়ি বসেই ইন্টারনেট থেকে ফর্ম  ডাউনলোড করে নিয়েছিলেন স্বনির্ভর গোষ্ঠীর সঙ্গে যুক্ত এক মহিলা। এমনকী, গত কয়েক মাস ধরে স্থানীয় মহিলাদের কাছ থেকে ফর্ম বিলি ও ফিলাপ করে দেওয়ার জন্য় ৬০ টাকা করে নিচ্ছিলেন! ভিডিয়ো ভাইরাল হতেই নড়চড়ে বসে প্রশাসন। নবান্ন থেকে বিবৃতি জারি করে জানানো হয়, 'জলপাইগুড়িতে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে দুর্নীতির অভিযোগে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে'। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.