Bankura: মায়ের কথা না শুনে সদ্যোজাতকে একই টিকার ডবল ডোজ, তুলকালাম হাসপাতাল

এদিকে শিশুর পরিবারের অভিযোগ, বিষয়টি জানাজানি হতেই হাসপাতালের নার্সরা মৌসুমার পরিবারকে বিষয়টি অন্যত্র না জানানোর জন্য চাপ দিতে থাকেন। এরপরই শিশুটির পরিবারের লোকজন অভিযুক্ত নার্সের বিরুদ্ধে প্রবল বিক্ষোভ দেখাতে শুরু করে

Updated By: Aug 10, 2022, 08:05 PM IST
Bankura: মায়ের কথা না শুনে সদ্যোজাতকে একই টিকার ডবল ডোজ, তুলকালাম হাসপাতাল

মৃত্যুঞ্জয় দাস: নার্সের শাস্তির দাবিতে তুলকালাম বাঁকুড়ার গোগড়া গ্রামীণ হাসপাতাল। পরিস্থিতি এতটাই উত্তেজক হয়ে পড়ে যে কোতুলপুর থানার পুলিস এসে পরিস্থিতি আয়ত্বে আনে। কী অভিযোগ নার্সের বিরুদ্ধে? সদ্যোজাতর পরিবারের দাবি, জন্মের পরপরই শিশুটিকে প্রয়োজনীয় টিকা দেওয়া হয়। পরদিন নার্সরা নাম ধরে ডেকে ফের একই টিকা দিয়ে দেয় শিশুটিকে। এক্ষেত্রে শিশুটির মা নার্সকে একবার টিকা দেওয়ার কথা জানালেও কর্তব্যরত নার্স সেই কথা শোনেননি। তবে হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটির পরিবারের অভিযোগের কথা স্বীকার করে নিয়েছে। জানানো হয়েছে, টিকার ডবল ডোজ দেওয়া হলেও শিশুটি এখন সুস্থ। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আরও পড়ুন-Anubrata Mandal:পাইলসের চিকিত্সার জন্য এবার ভিন রাজ্যে যাওয়ার তোড়জোড় অনুব্রতর!

বাঁকুড়ার কোতুলপুর শহর লাগোয়া শিরোমনিপুর। গতকাল সেখান থেকে গোগড়া হাসপাতালে আসেন মৌসুমা খাতুন নামে এক প্রসুতি। মঙ্গলবার তিনি একটি কন্যা সন্তান প্রসব করেন। মৌসুমার পরিবারের দাবি, গতকাল সদ্যোজাতকে প্রয়োজনীয় টিকা দেওয়া হয়। বুধবার দুপুরে হাসপাতালের নার্সরা মৌসুমার নাম ধরে ডাকেন। তারপর অন্যান্যদের সঙ্গে তার সন্তানকেও একই টিকা ফের দিয়ে দেন। অভিযোগ, মৌসুমা নার্সদের টিকা দেওয়ার কথা জানালেও তাঁর কথায় কান দেননি তাঁরা। এমনটি টিকা দেওয়ার আগে টিকা দেওয়ার কার্ডও দেখা হয়নি।

এদিকে শিশুর পরিবারের অভিযোগ, বিষয়টি জানাজানি হতেই হাসপাতালের নার্সরা মৌসুমার পরিবারকে বিষয়টি অন্যত্র না জানানোর জন্য চাপ দিতে থাকেন। এরপরই শিশুটির পরিবারের লোকজন অভিযুক্ত নার্সের বিরুদ্ধে প্রবল বিক্ষোভ দেখাতে শুরু করে। কর্তব্যরত ওই নার্সে শাস্তির দাবি তোলেন তারা। শিশুর পরিবারের আশঙ্কা ডবল ডোজের ফলে এখন কিছু না হলেও পরবর্তীতে জটিল কোনও শারীরিক সমস্যা হতে পারে। পরিবারের চাপে শেষপর্যন্ত নার্সের ভুল স্বীকার করে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁরা জানান, ডবল ডোজ দেওয়া হলেও কোনও সমস্য়া হবে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.