মেয়ের জন্য রক্ত আনতে গিয়ে হেনস্থার শিকার পদ্মশ্রী করিমুল

Updated By: Oct 28, 2017, 07:25 PM IST
 মেয়ের জন্য রক্ত আনতে গিয়ে হেনস্থার শিকার পদ্মশ্রী করিমুল

নিজস্ব প্রতিনিধি: মেয়ের জন্য রক্ত আনতে ব্লাড ব্যাঙ্কে গিয়ে চরম হেনস্থার শিকার হলেন পদ্মশ্রী করিমুল হক। জলপাইগুড়ি ব্লাড ব্যাঙ্কের তরফে ডোনার আনতে বলার পাশাপাশি তাঁকে নিয়ে হাসাহাসিও করা হয় বলে অভিযোগ করিমুলের।
শনিবার সকালে মেয়ে সিমু বেগমের প্রবল জ্বর ও রক্তক্ষরণ শুরু হওয়ায় তাকে জলপাইগুড়ি সদর হাসপাতালে নিয়ে যান করিমুল। সেখানে সিমুকে ভর্তি নিয়ে ১ ইউনিট রক্ত দেন চিকিৎসকরা। কিন্তু তাতেও তাঁর শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ফের ১ ইউনিট রক্ত আনাতে বলা হয়।

আরও পড়ুন-'আজাদি' বলতে 'স্বশাসন' বোঝাতে চান কাশ্মীরিরা, দাবি চিদাম্বরমের

রক্ত আনতে জলপাইগুড়ি ব্লাড ব্যাঙ্কে গেলে করিমুলের সঙ্গে সেখানকার কর্মীরা দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। শুধু তাই নয় তাঁকে নিয়ে হাসাহাসিও করা হয়। করিমনুলের দাবি, ব্লাড ব্যাঙ্কে O+ গ্রুপের ৩ ইউনিট রক্ত থাকা সত্বেও তাঁকে ডোনার আনতে বলা হয়।

প্রসঙ্গত গত ২৬ অক্টোবর নিজের বাড়িতে ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন করেছিলেন করিমুল। সেখান থেকে তিনি ১৬ জন ব্যক্তি রক্ত দেন। ওই কার্ড দেখানোর পরও তাঁকে কোনও রক্ত দেওয়া হয়নি। উল্টে বহু অপ্রাসঙ্গিক কথা বলা হয় বলে অভিযোগ করেছেন করিমুল। অন্যিদিকে, ব্লাড ব্যাঙ্কের কর্মী তন্দ্রা দত্ত ওই অভিযোগ অস্বীকার করেছেন

আরও পড়ুন-বিমানবন্দরে পরিচয়পত্র হিসেবে এবার গ্রাহ্য হবে মোবাইল আধারও

 

.