উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলির দিন ঘোষণা করলেন পার্থ চট্টোপাধ্যায়

এদিনের বৈঠকে জানানো হয়েছে "জুন মাসের ২৯ ও জুলাইয়ের মাসের ২ ও ৬ তারিখ হবে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা"।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: May 19, 2020, 10:00 PM IST
উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলির দিন ঘোষণা করলেন পার্থ চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: জুন মাসের শেষ আর ও জুলাইয়ের শুরুতেই উচ্চমাধ্যমিকের বাকি থাকা পরীক্ষাগুলি নেওয়া হবে। আজ বিকেলে একটি  ভিডিয়ো প্রকাশ করে এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিনের ভিডিয়োতে তিনি জানিয়েছেন "জুন মাসের ২৯ ও জুলাইয়ের মাসের ২ ও ৬ তারিখ হবে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা। কোনও পরীক্ষা কেন্দ্রে ৮০ থেকে ১০০ জনের বেশি পরীক্ষার্থী থাকবে না।" তিনি আরও জানিয়েছেন ইতিমধ্যেই ২৫০০ সেন্টার চিহ্নিত করা হয়েছে।" পরীক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখেই এই ব্য়বস্থা। 

আরও পড়ুন: লকডাউনের পরে মাধ্যমিকের ফলপ্রকাশ! তোড়জোড় শুরু করে দিল পর্ষদ

চলছে লকডাউনের চতুর্থ পর্যায়। গতকালই মুখ্যমন্ত্রী জানিয়েছেন জুলাই নাগাদ ফের খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান। এর আগে বেশ কিছু ক্ষেত্রে লকডাউন শিথিলের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। আর এরপরেই পার্থ চট্টোপাধ্যায় জানান, মাধ্যমিকের বাকি থাকা পরীক্ষাগুলি উল্লেখিত তারিখে সেরে ফেলা হবে। যদিও কোন তারিখে কোন পরীক্ষা হবে তা এখনও জানানো হয়েনি। পরীক্ষাসূচি প্রকাশ করে পরীক্ষার দিনক্ষণ জাননো হবে বলেই সূত্রের খবর। তবে পরীক্ষার সময় সমস্ত বিধি নিষেধ মাথায় রেখেই পরীক্ষা নিতে হবে স্কুল কর্তৃপক্ষে। স্যানিটাইজ, সামাজিক দূরত্ব মেনেই হবে পরীক্ষা। 

মার্চের শেষে করোনার প্রকোপ বাড়তে মাঝ পথেই স্থগিত করে দেওয়া হয় সমস্ত পরীক্ষা। বন্ধ হয়ে যায় স্কুল কলেজ। প্রায় তিনমাস পর লকডাউনে ছাড় মিলতেই পঠনপাঠন বিষয়ে ফের ভাবনা চিন্তা শপরু করা হচ্ছে। সম্প্রতি জানানো হয়েছে লকডাউন উঠলেই প্রকাশ করা হবে মাধ্যমিকের ফলাফল।

.