Birbhum: বিস্ফোরণের ছক? বীরভূমে গুদামে পাওয়া গেল বিপুল অ্যামোনিয়াম নাইট্রেট

গুদামে বেআইনিভাবে মজুত করা ছিল বিপুল পরিমাণ রাসায়নিক। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় STF ও পুলিস। গুদামের মালিক বেপাত্তা।      

Updated By: Jul 1, 2022, 04:41 PM IST
Birbhum: বিস্ফোরণের ছক?  বীরভূমে গুদামে পাওয়া গেল বিপুল অ্যামোনিয়াম নাইট্রেট
প্রতীকী ছবি

প্রসেনজিৎ মালাকার: জমিতে সার হিসেবে ব্যবহার নাকি বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা? যৌথ অভিযানে গুদাম থেকে বিপুল পরিমাণ অ্য়ামোনিয়াম নাইট্রেট বাজেয়াপ্ত করল STF ও পুলিস। গুদামের মালিক বেপাত্তা। ঘটনাস্থল, বীরভূমের নলহাটি।

বীরভূমের নলহাটি থানার লখনামারা গ্রাম থেকে ঝাড়খণ্ডের দূরত্ব কম বেশি নয়। এই গ্রামে একটি গুদামে রাখা ছিল প্রায় ৩০০ কুইণ্টাল অ্যামোনিয়াম নাইট্রেট। কেন? অ্যামোনিয়াম নাইট্রেট যেমন জমিতে সার হিসেবে ব্যবহার করা হয়, তেমনি আবার বিস্ফোরণ ঘটাতে কাজে লাগে। ওই গুদামে বেআইনিভাবেই রাসায়নিক মজুত করা হয়েছিল বলে অভিযোগ।

আরও পড়ুন: Midnapore Medical College: টাকা ফেললেই মিলবে স্ট্রেচার, মেদিনীপুর মেডিক্যালে রমরমিয়ে চলছে দালাল চক্র

গোপন সূত্রে খবর পেয়ে এদিন  লখনামারা গ্রামে অভিযান চালায় স্পেশাল টাস্ক ফোর্স (STF) ও পুলিস। বাজেয়াপ্ত করা হয় অ্যামোনিয়াম নাইট্রেট। গুদাম মালিকের অবশ্য খোঁজ পাওয়া যায়নি এখনও। প্রাথমিক তদন্তে অনুমান, পাথর খাদানে পাথর ফাটানোর জন্য ওই রাসায়নিক মজুত করে রাখা হয়েছিল। তবে, সব সম্ভাবনাই খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

আরও পড়ুন: Rath Yatra: রথযাত্রায় সেজে উঠেছে ইসকন, ৬২৬ বছরের প্রাচীন মাহেশে 'মহা ধুমধাম'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.