Asansol: পুরনিগমের নাকের ডগায় পুকুর বুজিয়ে ফেলছে জমি মাফিয়ারা! আন্দোলনে এলাকাবাসী...

Asansol: আসানসোল পুরনিগম থেকে ঢিল ছোঁড়া দূরত্বে আসানসোল বাজার এলাকায় পুকুর ভরাটের অভিযোগ করলেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, জমি মাফিয়ারা পুকুরটির চারপাশ কার্যত বাউন্ডারি ওয়াল তুলে পুকুরটা ভরাট করেছে।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Mar 21, 2024, 06:23 PM IST
Asansol: পুরনিগমের নাকের ডগায় পুকুর বুজিয়ে ফেলছে জমি মাফিয়ারা! আন্দোলনে এলাকাবাসী...

বাসুদেব চট্টোপাধ্যায়: গাছ কাটা পুকুর ভরাট নিয়ে অভিযোগ প্রায়ই শোনা যায়। এবার আসানসোল পুরনিগম থেকে ঢিল ছোঁড়া দূরত্বে আসানসোল বাজার এলাকায় পুকুর ভরাটের অভিযোগ করলেন স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন: CAA: 'যদি দেশ থেকে বের করে দেওয়া হয়...', সিএএ আতঙ্কে চরম সিদ্ধান্ত কলকাতার যুবকের!

আসানসোল বাজার এলাকার স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, জমি মাফিয়ারা পুকুরটির চারপাশ বাউন্ডারি ওয়াল তুলে পুকুরটা ভরাট করে দিয়েছে। এরপর এখানে বাড়ি নির্মাণ করা হবে। পুকুরের উপরে বাড়ি করলে বাড়ি কি থাকবে? প্রশ্ন তুলছেন এলাকাবাসী।

সঞ্জয় গুপ্ত, মুকেশ শর্মা, নির্মল চৌবে, রোশন শর্মাদের অভিযোগ, প্রশাসন সেভাবে কিছুই করছে না। আর এরই জেরে ২০১৮ সাল থেকে আন্দোলনে নেমেছেন আসানসোল বাজার এলাকার এনএস রোডের ৪৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। জানা গিয়েছে, বিষয়টি মেয়রকে ও পুর কমিশনারকে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এর ফলে আধিকারিকরা এসে পরিস্থিতি দেখে গিয়েছেন মাত্র। আর কিছু হয়নি।

আরও পড়ুন: Canning: জীবনের ঝুঁকি নিয়ে কলার ভেলায় চড়ে স্কুলে যেতে হয় কচিকাঁচাদের...

মেয়র বিধান উপাধ্যায় বলেন, অভিযোগ পেয়ে আধিকারিকদের পাঠানো হয়েছিল, ভূমি দফতরকেও জানানো হয়েছে। খুব তাড়াতাড়ি উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। এলাকার বাসিন্দারা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যতক্ষণ না পুকুরকে তার আগের অবস্থায় ফিরিয়ে আনা হবে ততক্ষণ তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন। এখন দেখার, পুকুরটি কবে নিজের প্রকৃত অবস্থা ফিরে পায়!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.