CAA: 'যদি দেশ থেকে বের করে দেওয়া হয়...', সিএএ আতঙ্কে চরম সিদ্ধান্ত কলকাতার যুবকের!

১৯ তারিখে মামার বাড়িতে যান। তারপর ২০ তারিখেই মামার বাড়িতে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় দেবাশিসের দেহ। থানায় অভিযোগ দায়ের ।

Updated By: Mar 21, 2024, 06:07 PM IST
CAA: 'যদি দেশ থেকে বের করে দেওয়া হয়...', সিএএ আতঙ্কে চরম সিদ্ধান্ত কলকাতার যুবকের!

শ্রেয়সী গাঙ্গুলি: সিএএ আতঙ্কে আত্মঘাতী হওয়ার অভিযোগ। আত্মঘাতী যুবকের নাম দেবাশিস সেনগুপ্ত। কলকাতার নেতাজি নগরের বাসিন্দা ওই যুবক সুভাষগ্রামে তাঁর মামার বাড়িতে আত্মঘাতী হয়েছেন। বুধবার আত্মঘাতী হন ওই যুবক। পরিবারের দাবি, সিএএ আতঙ্কেই আত্মঘাতী হয়েছেন তিনি। 

পরিবারের লোকের অভিযোগ, গত কয়েক দিন ধরেই আতঙ্কে ভুগছিলেন ৩১ বছরের দেবাশিস। পরিবারের লোকেদের বার বার বলছিলেন, যদি তাঁকে দেশ থেকে বের করে দেওয়া হয়। তাঁকে সত্যিই যদি দেশ থেকে বের করে দেওয়া হয়, তাহলে তিনি কী করবেন। এই আতঙ্কের কথা তিনি পরিবারের সকলকে জানিয়ে ছিলেন। এরপর গত ১৯ তারিখে তিনি মামার বাড়িতে যান। তারপর ২০ তারিখেই, গতকাল মামার বাড়িতে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় দেবাশিসের দেহ। পরিবারের লোকেদের অভিযোগ সিএএ আতঙ্কেই তিনি আত্মহত্যা করেছেন। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছে পরিবার। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিস। 

এই ঘটনায় এক্স হ্যান্ডেলে সরব হয়েছে তৃণমূল কংগ্রেসও। দেবাশিসের পরিবারের সঙ্গে দেখা করার জন্য তৃণমূল নেতৃত্বকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় নির্দেশও দিয়েছেন বলে খবর। তাঁর নির্দেশেই যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। প্রসঙ্গত, ১১ মার্চ দেশজুড়ে সিএএ লাগু করেছে কেন্দ্রীয় সরকার। বিজেপির তরফে বার বারই দাবি করা হয়েছে যে এর সঙ্গে এনআরসি-র কোনও সম্পর্ক নেই। তৃণমূল মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। যদিও সিএএ-র বিরোধিতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় দাবি করেছেন, মানুষের অধিকার ছিনিয়ে নেওয়ার চেষ্টা হচ্ছে। এটা মানুষের অধিকার ছিনিয়ে নেওয়ার আইন, খুবই মারাত্মক।

আরও পড়ুন, Purulia: ডিম-ভাতের পালটা বিজেপির মাছভাত! শুধু ঝোল-ই জুটল বহু কর্মীর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.