Chinsurah: আইনি সাহায্যের নামে মহিলাকে কুপ্রস্তাব! কাঠগড়ায় খোদ সরকারি আইনজীবী

মাদক মামলায় ওই মহিলার স্বামীকে গ্রেফতার করেছে পুলিস। এখন হুগলি সংশোধানাগারে বন্দি তিনি।

Updated By: Aug 3, 2022, 11:00 PM IST
 Chinsurah: আইনি সাহায্যের নামে মহিলাকে কুপ্রস্তাব! কাঠগড়ায় খোদ সরকারি আইনজীবী

বিধান সরকার: স্বামী সংশোধানাগারে। আইনি সাহায্য দেওয়ার নাম করে স্ত্রীকে কুপ্রস্তাব, অশালীন মেসেজ! অভিযুক্ত খোদ সরকারি আইনজীবী। থানায় অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা। তদন্তে নেমেছে পুলিস। হুগলির চুঁচুড়ার ঘটনা।

ঘটনাটি ঠিক কী? ২০২০ সালে চুঁচুঁড়ার সুকান্তনগরের বাসিন্দা এক যুবককে মাদক মামলায় গ্রেফতার করে উত্তরপাড়া থানায় পুলিস। এখন হুগলির সংশোধানাগারে বন্দি তিনি।

আরও পড়ুন: Howrah Fraud: চাকরি দেওয়ার নামে প্রতারণা? বিডিও অফিসে ডেকে অভিযুক্তকে বেধড়ক মার!

এদিকে মামলা লড়ার যে ব্যক্তিগত আইনজীবী বহাল করবেন, সে সামর্থ্য নেই পরিবারের। আইনি সাহায্যের জন্য লিগাল এডে আবেদন করেছিলেন ওই যুবকের স্ত্রী। তারপর? অভিযোগ, ১২ মে ওই মহিলাকে চুঁচুড়া আদালতে ডেকে পাঠান সরকার আইনজীবী অলকেশ পাণ্ডে। এরপর থেকে নাকি ওই মহিলার হোয়াটস অ্যাপে একের পর এক অশালীন মেসেজ পাঠান তিনি! 

অভিযোগকারীর দাবি, তিনি লেখাপড়া জানেন না। তাঁর বোন হোয়াটস অ্যাপ চ্যাট দেখে বিষয়টি জানিয়েছেন। স্রেফ মোবাইল নম্বর ব্লক করে দেওয়াই নয়, ৯ জুন চুঁচুড়া থানায় সরকারি আইনজীবীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা। এদিন গোপন জবানবন্দি দেন আদালতে।

আরও পড়ুন: Tarakeswar: প্রতিবন্ধী ছেলে নিখোঁজ! ছবি হাতে তারকেশ্বরের রাস্তায় ঘুরছেন বাবা

এই ঘটনার নিন্দা করেছে চুঁচুড়া আদালতের সরকারি আইনজীবী শংকর গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, 'যা অভিযোগ, তাতে সরকারি আইনজীবীদের সুনাম নষ্ট হয়েছে। ওই মহিলা আমার কাছে এসে কান্নাকাটি করছিলেন। আদালত বিচার করবে। যা সরকারি প্যানেলভুক্ত আইনজীবী দোষী সাব্যস্ত হন, তাহলে আইনে যা হওয়ার, তা হবে। আমরাও ব্যবস্থা নেব'।  অভিযুক্ত আইনজীবী অলকেশ পাণ্ডেক অবশ্য দাবি, 'একটা ভুল বোঝাবুঝি হয়েছে। যে সময়ের কথা বলা হচ্ছে, তখন আমি উত্তরপ্রদেশের ছিলাম। রাজনৈতিক কারণে আমাকে ফাঁসানো হচ্ছে'।

এদিকে চুঁচুঁড়া শহরের ঘড়ি মোড়ে বার অ্যাসোসিয়েশনের ভবনটির বেহাল দশা। কেন? দীর্ঘদিন ধরেই ভবনটির কোনও সংস্কার হয়নি। সভাপতি কৃষ্ণ শঙ্কর বোলেলের দাবি, বার অ্যাসোসিয়েশনে কার্যত জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে হয় আইনজীবীদের। অবিলম্বে ভবনটি সংস্কার করা না হলে যেকোনও সময়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। এমনকী, কয়েক মাস আগে ছাদ থেকে চাঙড় খসে পড়েছিল! বরাতজোরে রক্ষা পেয়েছিলেন বেশ কয়েকজন আইনজীবী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.