বিধায়ক পদ থেকে ইস্তফা রাজীব বন্দ্যোপাধ্যায়ের

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী সম্ভবত আজই দলের প্রাথমিক সদস্য পদ থেকেও ইস্তফা দেবেন তিনি। 

Updated By: Jan 29, 2021, 02:13 PM IST
বিধায়ক পদ থেকে ইস্তফা রাজীব বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিবেদন: আজই বিধায়ক পদ থেকে ইস্তফা দিচ্ছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই বিধানসভায় পৌঁছে গিয়েছেন রাজীব। শুরু হয়েছে প্রক্রিয়াও। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী সম্ভবত আজই দলের প্রাথমিক সদস্য পদ থেকেও ইস্তফা দেবেন তিনি। 

আরও পড়ুন: 'অমিত শাহর সফরে থাকছে চমক', মর্নিং ওয়াকে ইঙ্গিত দিলীপের

দীর্ঘ সময় ধরেই বেসুরো ছিলেন বনমন্ত্রী। গত ২২ জানুয়ারি মন্ত্রী পদ থেকে ইস্তফা দেন রাজীব বন্দ্যোপাধ্যায়। পদত্যাগ পত্র পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রী কাছে। পদত্যাগ পত্র যায় রাজ্যপালের কাছেও। তবে মন্ত্রিত্ব ছাড়লেও তখনও ডোমজুড়ের বিধায়ক পদেই ছিলেন তিনি। এদিন রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে পৌঁছেছেন রাজীবন বন্দ্যোপাধ্যায়। 

এর আগে তিনি প্রকাশ্য সভায় একাধিকবার দলের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করেছেন। এই ঘটনা প্রবাহ চলছিল বহুদিন ধরেই। নির্বাচনের মুখে রাজীব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে। পাশাপাশি শহরে মোদী আসার ঠিক আগের দিনেই এমন একটা ঘটনা রাজনৈতিক মহলে একাধিক জল্পনার রসদ জুগিয়েছে। তবে কী অমিত শাহের এই সফরেই বিজেপিতে যোগ দিচ্ছেন রাজীব? জল্পনা ক্রমেই বাড়ছে। কিছুদিন আগেই ফেসবুক লাইভে দলের বিরুদ্ধে সরব হন রাজীব বন্দ্যোপাধ্যায়। বলেন 'ধৈর্যচ্যুত হইনি, কিছুটা হলেও মানুষের পাশ থেকে সরে গেছে দল।' 

আরও পড়ুন: BJP-তে যোগ দিচ্ছেন প্রবীর, বৈশালী, তালিকায় রয়েছেন তৃণমূলের বহু হেভিওয়েট

যদিও এরপরই রাজীব বন্দ্যোপাধ্যায়কে (Rajib Banerjee) দলে রাখতে চেয়ে ফোন আসে তৃণমূলের তরফে। সূত্রের খবর, রাজীব বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন তৃণমূলের এক শীর্ষ নেতা। যুব স্তরের ওই শীর্ষ নেতৃত্ব সোমবার ফোন করেছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়কে। দল না ছাড়ার জন্য বলেন রাজীব বন্দ্যোপাধ্যায়কে। একইসঙ্গে সব সমস্যা সমাধান করার জন্য রাজীব বন্দ্যোপাধ্যায় কাছে তিন মাস সময়ও চেয়ে নেন তিনি। যদিও চিঁড়ে ভেজেনি তাতেও। 

উল্লেখ্য, দলবদলের ইঙ্গিত মিলেছিল ডোমজুড়ে প্রজাতন্ত্র দিবসের একটি অনুষ্ঠানে। সেখানে গিয়ে রাজীব বলেন, ডোমজুড় থেকেই ভোটে লড়বেন তিনি। যদিও কোন দল থেকে তিনি লড়বেন, তৃণমূল না বিজেপিতে যোগ দেবেন, তা স্পষ্ট করেননি। বলেন, "ডোমজুড়বাসীর সঙ্গে আমার আত্মার সম্পর্ক। আগামীতে ডোমজুড়ের মানুষ বুঝিয়ে দেবে কে তাদের পরিবারের লোক আর কে বাইরের।"

আরও পড়ুন:  নির্দল থেকে মানুষের জন্য কাজ করা যায় না, আমার সিদ্ধান্ত আগামিকাল জানাব: Rajib
 

.