Rampurhat LIVE: রামপুরহাটের ঘটনায় রাজ্যের কাছে ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট তলব অমিত শাহ'র

রক্তাক্ত রামপুরহাট (Rampurhat)! এই ঘটনায় ইতিমধ্যেই ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। 

Updated By: Mar 22, 2022, 04:23 PM IST
Rampurhat LIVE: রামপুরহাটের ঘটনায় রাজ্যের কাছে ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট তলব অমিত শাহ'র
নিজস্ব চিত্র

LIVE UPDATES:

3:54 PM: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের যুগ্ম সচিবের নেতৃতে একটি প্রতিনিধি দল যাবে রামপুরহাটে। পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি, স্থানীয়দের সঙ্গেও কথা বলবেন তারা। এদিকে, রাজ্য সরকারের পক্ষ থেকে ৭২ ঘণ্টার মধ্যে রামপুরহাটকাণ্ডে রিপোর্ট তলব করলেন অমিত শাহ। সেই রিপোর্ট পাওয়ার পরই কেন্দ্রীয় টিম রামপুরহাটের উদ্দেশ্যে রওনা হবে।    

3:53 PM: রামপুরহাটের ঘটনায় ৭২ ঘণ্টার মধ্যে রাজ্য সরকারের থেকে রিপোর্ট তলব অমিত শাহর।  

3:47 PM: রামপুরহাটের ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে কথা বলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। সঙ্গে ছিলেন দিলীপ ঘোষ, রাজু বিস্তা, অর্জুন সিংরা। দীর্ঘক্ষণ ধরে চলে বৈঠক। জানা যাচ্ছে, রাজ্যে নির্বাচন পরবর্তী হিংসার অভিযোগ নিয়ে কথা হয়েছে। গোটা ঘটনার কথা জানিয়ে একটি চিঠিও অমিত শাহকে দেওয়া হয় বিজেপি প্রতিনিধিদের পক্ষ থেকে।  

3:15 PM: রামপুরহাটকাণ্ডে ঘটনাস্থলে যাচ্ছেন ডিজি মনোজ মালব্য। সঙ্গে থাকছেন সিটের অন্য দুই সদস্য জ্ঞানবন্ত সিং এবং মিরাজ খালিদ।  

3:00 PM: রামপুরহাটের ঘটনা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব; পুলিসমন্ত্রীর পদত্যাগ চাই বললেন শুভেন্দু। অন্যদিকে, আজই রামপুরহাটের ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

2:46 PM: সঞ্জয় সিংয়ের নেতৃত্বে গ্রামে ঢুকেছে সিটের সদস্যরা।

2:41 PM: রামপুরহাটের ঘটনায় তদন্তে নেমেছে পুলিস। এদিকে, তদন্ত জোর বাড়ানোর সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছলেন সিটের সদস্যরা। তাঁরা গোটা এলাকা ঘুরে দেখছেন।  

2:10 PM: রামপুরহাটের হিংসা ও অশান্তির ঘটনায় রাজ্য সরকারকে তুলোধনা করে তীব্র তোপ দাগলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রামপুরহাটের ঘটনায় মুখ্যসচিবের কাছে যাবতীয় তথ্য তলব করলেন রাজ্যপাল।

1:40 PM: রামপুরহাটে ঘটনায় মৃতের সংখ্যা ৮।  একটি বাড়ি থেকেই অন্তত ৭টি দেহ উদ্ধার হয়। তবে কোনও রাজনৈতিক কারণ এরমধ্যে দেখা যাচ্ছে না। ব্যক্তিগত শত্রুতা থাকতে পারে। উপপ্রধানের খুনের পরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। জানালেন ডিজি মনোজ মালব্য। একইসঙ্গে তিনি আরও জানান, এই ঘটনায় ইতিমধ্যেই ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। 

1:05 PM: বকটুই গ্রামের ঘটনায় প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ বিজেপির। অবিলম্বে স্বতঃপ্রণোদিত পদক্ষেপের আর্জি । মামলা দায়ের করার অনুমতি আদালতের।

12:55 PM: রামপুরহাটের ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হস্তক্ষেপ দাবি করল বিজেপি। ঘটনাস্থল বগটুই গ্রামে কেন্দ্রীয় বাহিনী পাঠানোর দাবি জানাল।

12:45 PM: "রামপুরহাটে গণহত্যা। টাকার ভাগ নিয়ে বচসার জেরে খুন। লুঠের টাকার ভাগ নিয়ে বচসা।" তীব্র আক্রমণ মহম্মদ সেলিমের।

12:30 PM: রামপুরহাটের ঘটনার প্রতিবাদে বিধানসভা থেকে ওয়াকআউট করল বিজেপি। বিধানসভার গেটে বিজেপির অবস্থান বিক্ষোভ। 'রামপুরহাটে মধ্যযুগীয় বর্বরতা', মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে তীব্র স্লোগান। 

12:25 PM: রামপুরহাটের ঘটনায় ডিজি-র রিপোর্ট তলব করল নবান্ন। এই ঘটনায় বিস্তারিত জমা দিতে নির্দেশ। ঘটনার খবর পেয়েই তড়িঘড়ি বৈঠকে বসেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজি ও এডিজি আইন-শৃঙ্খলা। তারপরই পুলিস সুপারের কাছ থেকে রিপোর্ট তলব করা হয়। 

12:20 PM: আগুনের ঘটনার সঙ্গে রাজনীতির যোগ খারিজ করলেন কুণাল ঘোষ। টুইট করে তিনি দাবি করেছেন-

12:15 PM: "আমরা মুখ্যমন্ত্রী তথা পুলিসমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। এটা রাজ্য সরকার চলছে না সার্কাস চলছে? এতবড় একটা অঘটন ঘটে গেল! কয়েক ঘণ্টার মধ্যে ১০ জন পশ্চিমবঙ্গবাসীর জীবন চলে গেল, আর পুলিসের কাছে কোনও ইনপুট নেই! পুলিস করছেটা কী?" তোপ দাগলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

12.10 PM: রামপুরহাট থানার OC এবং SDPO-কে ক্লোজ করা হল।

12.08 PM: জ্ঞানবন্ত সিং, মিরাজ খালিদ এবং সঞ্জয় সিং-এর নেতৃত্বে গঠন করা হল SIT।

11:57 AM: বীরভূমের একমাত্র BJP বিধায়ক জানিয়েছেন তৃণমূলের অন্দরে গোষ্ঠিদ্বন্দের ফলে এই ঘটনা ঘটেছে।  

11:45 AM: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নির্দেশে ঘটনাস্থলে যাচ্ছেন রামপুরহাটের বিধায়ক আশিষ ব্যানার্জি। ঘটনাস্থলে বীরভূমের পুলিস সুপার।

11:30 AM: রামপুরহাটের (Ranpurhat Murder) ঘটনায় রাজনৈতিক অভিসন্ধির কথা খারিজ করে দিলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল (Anubrata Mandal)। তিনি বলেন,"১২টার সময় আগুন লেগেছে। শর্ট সার্কিট না কী, দেখা হচ্ছে। খুন হয়েছে। উপপ্রধান খুনের পর কেউ সন্দেহ করছে যে ওর লোকজন মারতে পারে! কীভাবে আগুন লেগেছে, কীভাবে মারা গিয়েছে, তদন্ত চলছে। পূর্বপাড়া ও পশ্চিমপাড়ার মধ্যে কোনও রাজনৈতিক বিবাদ নেই। বিজেপি ফালতু কথা বলছে।"  

11:18 AM- ঘটনাস্থলে যাচ্ছেন ফিরহাদ হাকিম। বেহালা ফ্লাইং ক্লাব থেকে বেলা ১টায় হেলিকপ্টারে যাচ্ছেন তিনি। 

11:12 AM- গতকাল ৩টি, আজ সকালে আরও ৭টি অর্থাৎ মোট ১০টি দেহ উদ্ধার করা হয়েছে বলে জানালেন এক দমকল কর্মী। 

11:10 AM- কী করে আগুন? খতিয়ে দেখছে পুলিস। সত্যিই কি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছিল? কে আগুন ধরিয়েছিল? এক্ষেত্রে উল্লেখযোগ্য হতে চলেছে প্রত্যক্ষদর্শীর বয়ান। ঘটনাস্থলে যাচ্ছে ফরেন্সিক টিমও। পুলিসের একাংশের দাবি, কোনও সিলিন্ডার বিস্ফোরণ বা শর্ট সার্কিটের ঘটনাও ঘটে থাকতে পারে। পুরো বিষয়টি নিয়েই রহস্য দানা বাঁধছে।      

11:07 AM- রক্তাক্ত রামপুরহাট (Ranpurhat Murder)! অনন্ত ৭ জনের মৃত্যুর আশঙ্কা। পুলিসের তরফে এখনও কোনও সরকারিভাবে বিবৃতি দেওয়া হয়নি। তবে পুলিস সূত্রে খবর, আজ সকাল থেকে আগুনে ভস্মীভূত বাড়িগুলি থেকে অগ্নিদগ্ধ ৭টি দেহ উদ্ধার হয়েছে। উপপ্রধান খুনের পর থেকেই অগ্নিগর্ভ রামপুরহাট। তৃণমূল উপপ্রধান খুন ও একাধিক বাড়িতে আগুন, এই দুটি ঘটনার মধ্যে যোগসূত্র আছে বলে প্রাথমিকভাবে অনুমান। 

11:04 AM- ৪ জন ২টো বাইকে করে আসে। বাইক দাঁড় করিয়েই বাইকে বসে থাকা ভাদু শেখকে উদ্দেশ করে বোমা ছোঁড়ে। বোমা লাগতেই ভাদু শেখ বাইক থেকে পড়ে যান। ৩ রাউন্ড গুলিও চালায় দুষ্কৃতীরা। বললেন প্রত্যক্ষদর্শী।

11:00 AM- রাজনৈতিক খুন না ব্যবসায়িক শত্রুতা? খুনের কারণ এখনও স্পষ্ট নয়। প্রশ্ন উঠছে, এলাকায় এই বিপুল পরিমাণ বোমা মজুতের ঘটনা নিয়েও। 

নিজস্ব প্রতিবেদন : বীরভূমের রামপুরহাটে (Ranpurhat Murder) বোমাবাজিতে ৬ জনের মৃত্যুর আশঙ্কা। সোমবার রাতে বগটুই গ্রামের তৃণমূল উপপ্রধান ভাদু শেখকে লক্ষ্য করে বোমা ছুঁড়ে খুন করা হয়। ঘটনার পরই একাধিক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। আরও অভিযোগ, রাতভর বোমাবাজি চলে। খুনের পরবর্তী অশান্তি, গন্ডগোলেই ৬ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

এখনও পর্যন্ত অগ্নিদগ্ধ ওই বাড়িগুলি থেকে একাধিক দেহ উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। তবে প্রশাসনের তরফে নির্দিষ্ট করে এখনও কোনও সংখ্যা জানানো হয়নি। পুরো এলাকা অগ্নিগর্ভ হয়ে রয়েছে। ঘটনাস্থলে রয়েছে বিশাল পুলিস বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। কলকাতা থেকেও ঘটনাস্থলে যাচ্ছে সিআইডি-র টিম। একইসঙ্গে কে বা কারা উপপ্রধানকে খুন করল, তা নিয়েও তদন্ত শুরু করেছে পুলিস। তবে পুরো ঘটনা ঘিরেই ধোঁয়াশা রয়েছে। এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এই ঘটনায়।

আরও পড়ুন, Deganga Murder: খেলতে গিয়ে ফেরেনি ৭ বছরের খুদে, ১৩ দিন পর বস্তাবন্দি ছেলের দেহ শনাক্ত করল হতভাগ্য মা

Jhalda Murder: ঝালদাকাণ্ডে নিহত কংগ্রেস কাউন্সিলরের ভাইপো মিঠুনকে টানা জেরা SIT-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.