Jhalda Murder: ঝালদাকাণ্ডে নিহত কংগ্রেস কাউন্সিলরের ভাইপো মিঠুনকে টানা জেরা SIT-র

ঝালদাকাণ্ডে ক্লোজ করা হয়েছে ঝালদার ৫ পুলিস কর্মীকে।ক্লোজ হওয়া পুলিস কর্মীদের তালিকায় রয়েছেন এক সাব-ইন্সপেক্টর-সহ ৪ কনস্টেবল

Updated By: Mar 21, 2022, 02:47 PM IST
Jhalda Murder: ঝালদাকাণ্ডে নিহত কংগ্রেস কাউন্সিলরের ভাইপো মিঠুনকে টানা জেরা SIT-র

নিজস্ব প্রতিবেদন: ঝালদায় নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর খুনের ঘটনায় এবার বিশেষ তদন্তকারী দলের নিশানায় মিঠুন কান্দু। মিঠুন সম্পর্কে তপন কান্দুর ভাইপো। সোমবার পুরুলিয়া মফস্বল থানায় তাকে আজ জেরা করে সিট সদস্যরা।

তপন কান্দুর মৃত্যুর পরই মিঠুন কান্দুর কথা উঠে আসে। তার সঙ্গে ঝালদা থানার আইসি-র একটি ফোনে কথাবার্তার একটি অডিয়ো টেপ প্রকাশ্যে এসে যায়। এনিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়। খুনের ঘটনার পর বিষয়টি তদরাকি করেছিল মিঠুন। গতকাল বিকেলে তাকে জেরা করার নোটিস দেওয়া হয়। 

এদিন সিটের মুখোমুখি হওয়ার আগে মিঠুন কান্দু বলেন, 'খুনের ঘটনার পর পুলিসের আইসি বারবার তাদের পরিবারকে ফোন করে বিভিন্নভাবে চাপ দেন। সেই আইসিকে এখনও পদে বহাল রেখে কীভাবে তদন্ত হতে পারে। তাই রাজ্য পুলিসের উপরে আমাদের ভরসা নেই।' এদিকে, মিঠুন কান্দুর পাশাপাশি এলাকার ২ তৃণমূল কর্মীকেও জেরার জন্য তলব করেছে সিট।

ঝালদাকাণ্ডে ক্লোজ করা হয়েছে ঝালদার ৫ পুলিস কর্মীকে।ক্লোজ হওয়া পুলিস কর্মীদের তালিকায় রয়েছেন এক সাব-ইন্সপেক্টর-সহ ৪ কনস্টেবল। জানা গিয়েছে, ঝালদায় কংগ্রেস কাউন্সিলরকে গুলি করে খুনের দিন নাকা চেকিংয়ের দায়িত্বে ছিলেন তাঁরা। পাঁচ পুলিস কর্মীর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। ঘটনার দিন কর্তব্যে এদের কোনও গাফিলতি করেছে কিনা তাও দেখা হচ্ছে। এই ঘটনায় সরাসরি ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষের বিরুদ্ধে খুনের অভিযোগ উঠেছে। খুনের অভিযোগ করেছেন নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর স্ত্রী। তাঁর অভিযোগ, পুর ভোটের ফলাফল ঘোষণার পর থেকে নাকি তপন কান্দুকে তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দিচ্ছিলেন আইসি! এমনকী, এই অভিযোগের স্বপক্ষে একটি অডিও ক্লিপও প্রকাশ করেন নিহত কাউন্সিলরের ভাইপো মিঠুন কান্দু।

আরও পড়ুন-Jhalda Councilor Murder: কংগ্রেস কাউন্সিলর খুনের ঘটনায় তপ্ত ঝালদা, ক্লোজ SI-সহ চার পুলিস কর্মী

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.