Kharagpur: কুড়ি মাস পরেও বেহাল দশা কলেজের! প্রথমদিনেই অধ্যক্ষকে তালাবন্দি করে বিক্ষোভ

কলেজে এসে ক্ষোভে ফেটে পড়লেন পড়ুয়ারা।

Updated By: Nov 16, 2021, 07:10 PM IST
Kharagpur:  কুড়ি মাস পরেও বেহাল দশা কলেজের! প্রথমদিনেই অধ্যক্ষকে তালাবন্দি করে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ কুড়ি মাস পর খুলল কলেজ। প্রথম দিনেই বিক্ষোভের মুখে অধ্যক্ষ! তাঁকে তালাবন্দি করে রাখলেন পড়ুয়ারা। পশ্চিম মেদিনীপুরের খড়গপুরের হিজলি কলেজের ঘটনা।

দেখতে দেখতে দেড় বছর পার। পুজোর মিটতেই রাজ্যে স্কুল-কলেজ খোলার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। শিলিগুড়ির উত্তরকন্য়ায় প্রশাসনিক বৈঠকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মুখ্যসচিবকে। এদিন কোভিড মেনে স্কুল-কলেজ, এমনকী বিশ্ববিদ্যালয়ও খুলল। প্রথমদিনে উপস্থিতির হারও ছিল যথেষ্ট ভালো। 

আরও পড়ুন: Jalpaiguri: স্কুল খোলায় পড়ুয়াদের উচ্ছ্বাসের মাঝেই এ এক 'উলটপুরাণ'

খড়গপুরের হিজলি কলেজে কেন বিক্ষোভের মুখে পড়লেন অধ্যক্ষ? পড়ুয়াদের দাবি, দীর্ঘদিন ধরেই কলেজের ভবনটির বেহাল দশা। বিভিন্ন জায়গায় পলেস্তারা খসে পড়ছে, এমনকী শৌচাগারও নেই। করোনাকালে দীর্ঘ কুড়ি মাস কলেজ বন্ধ থাকা সত্ত্বেও প্রয়োজনীয় মেরামতি কাজ করেননি অধ্যক্ষ। কেন? এদিন কলেজে ঢুকেই অধ্যক্ষের কাছে গিয়েছিলেন পড়ুয়ারা। তিনি কোনও সদুত্তর দিতে পারেননি বলে অভিযোগ। এরপরই অধ্যক্ষকে একটি ঘরে তালাবন্দি করে শুরু হয় বিক্ষোভ।

আরও পড়ুন: School College Reopen: প্রথম দিনে স্কুল থেকে কলেজ, কোথায় কত উপস্থিতি?

হিজলি কলেজের অধ্যক্ষের অবশ্য দাবি, 'যতটুকু কাজ করার ছিল, আমরা করিয়েছি। কিন্তু অতিবৃষ্টির কারণে ফের সমস্যা তৈরি হয়েছে। পড়ুয়াদের সঙ্গে কথা বলে সমস্যা মিটিয়ে নেব'। মৌখিক আশ্বাসেই শেষপর্যন্ত বিক্ষোভ প্রত্য়াহার করে নেন পড়ুয়ারা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.