গঙ্গাবক্ষে সাঁতার কেটে CAA-র প্রতিবাদ জানালেন সাঁতারু

বেলুড়মঠ জেটি ঘাট থেকে হাওড়া রামকৃষ্ণপুর ঘাট পর্যন্ত সাঁতার কেটে প্রতিবাদ জানান মুকেশ।

Updated By: Jan 19, 2020, 12:55 PM IST
গঙ্গাবক্ষে সাঁতার কেটে CAA-র প্রতিবাদ জানালেন সাঁতারু

নিজস্ব প্রতিবেদন : সিএএ ও এনআরসি বিরুদ্ধে অভিনব প্রতিবাদ। গঙ্গাবক্ষে সাঁতার কেটে প্রতিবাদ করলেন মুকেশ গুপ্তা নামে এক সাঁতারু। তৃণমূল কংগ্রেসের উদ্যোগে আজ এই অভিনব প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়।

কিছুদিন আগে বেলুরমঠে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তৃণমূলের অভিযোগ, বেলুরমঠে দাঁড়িয়ে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে প্রচার করেছিলেন প্রধানমন্ত্রী। তার পাল্টা জবাব দিতেই আজকের এই কর্মসূচি। এদিন বেলুড়মঠ জেটি ঘাট থেকে হাওড়া রামকৃষ্ণপুর ঘাট পর্যন্ত সাঁতার কেটে প্রতিবাদ জানান মুকেশ। একইসঙ্গে সেইসময় লঞ্চে একই পথে যান সমবায় মন্ত্রী অরূপ রায় ও তৃণমূল কর্মীরা।

প্রসঙ্গত, কেন্দ্রের নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে প্রথম থেকেই চরম বিরোধী অবস্থান নিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একের পর এক পদযাত্রায় অংশ নিয়েছেন। CAA-র বিরুদ্ধে প্রচার করেছে। এদিকে একদিকে যখন মমতা বন্দ্যোপাধ্যায় CAA-র বিরোধিতায় সুর চড়িয়েছেন, ঠিক তখনই বিজেপি আইনের সমর্থনে পশ্চিমবঙ্গে অভিনন্দন যাত্রা শুরু করেছে।

আরও পড়ুন, সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে CAA ইস্যুতে উসকাচ্ছে জঙ্গি সংগঠনগুলি : রিপোর্ট

নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে পদযাত্রায় সামিল হয়েছেন দিলীপ ঘোষ ও বিজেপি কর্মীরা। এই পরিস্থিতিতেই গত ১১ জানুয়ারি রাজ্যে আসেন প্রধানমন্ত্রী। কলকাতা পোর্ট ট্রাস্টের ১৫০ তম বর্ষপূর্তি উপলক্ষে কলকাতায় আসেন প্রধানমন্ত্রী। সেইসময় বেলুড়মঠেও যান তিনি।

.