'বিজেপি মনে করছে গোটা দেশে শাসন করবে, বাংলায় সরকার ভাঙার চেষ্টা বরদাস্ত করব না'

ভার্চুয়াল সভা থেকে তৃণমূল নেত্রী এদিন বলেন, মাত্র আট বছর সময় পেয়েছি। কী করিনি! আর একটা দল গত নির্বাচনে কয়েকটা আসন পেয়ে বিশাল লম্পঝম্প শুরু করে দিয়েছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 21, 2020, 04:33 PM IST
'বিজেপি মনে করছে গোটা দেশে শাসন করবে, বাংলায় সরকার ভাঙার চেষ্টা বরদাস্ত করব না'
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: কালীঘাটে একুশে জুলাই শহিদ দিবসের ভার্চুয়াল সভা থেকে বিজেপির বিরুদ্ধে বিভিন্ন রাজ্যে সরকার ভাঙার অভিযোগ আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী বলেন, বিজেপি মনে করছে তারাই গোটা দেশ শাসন করবে। এক দেশ এক পার্টি।  তাহলে আর নির্বাচন কমিশন থাকার প্রয়োজন কী। দেশে রাষ্ট্রপতি শাসন জারি করে দিক না। হয়ে গেল!

আরও পড়ুন-ভারতে ই-সিম পরিষেবা চালু করল Vodafone Idea! আপনার হ্যান্ডসেটে কি চলবে এই সিম?

তৃণমূল নেত্রী এদিন বলেন, টাকা দিয়ে সরকার ভাঙার খেলা চলছে সারা দেশে। মধ্যপ্রদেশে নির্বাচিত সরকার ভেঙে দেওয়া হয়েছে, কর্ণাটকে হয়েছে, রাজস্থানে এখন সেই চেষ্টা চলছে। বিজেপির নাম না করেও মমতা বলেন,  মনে রাখবেন গুজরাট বাংলা শাসন করবে না। বাংলায় সরকার ভাঙার চেষ্টা বরদাস্ত করবে না রাজ্যের মানুষ। বহিরাগতরা বাংলা শাসন করবে না। বাংলার মানুষই বাংলা শাসন করবে।

উল্লেখ্য, রাজ্যে করোনার চিকিত্সা থেকে শুরু করে আমফানে ত্রাণ, রাজ্যের আইন শৃঙ্খলা থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠানে অনিয়ম, একাধিক বিষয়ে কেন্দ্রে কাছে রাজ্য সরকারের বিরুদ্ধে দরবার করেছে রাজ্য বিজেপি। সম্প্রতি হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর পরও রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে সিবিআই তদন্ত চেয়েছেন বিজেপি নেতারা। এনিয়ে পুরনো ক্ষোভ উগরে দেন মমতা।

আরও পড়ুন-ট্রেনের পর এবার রেল স্টেশনও! বেসরকারিকরণের পথে হাঁটার ইঙ্গিত রেলমন্ত্রীর

ভার্চুয়াল সভা থেকে তৃণমূল নেত্রী এদিন বলেন, মাত্র আট বছর সময় পেয়েছি। কী করিনি! আর একটা দল গত নির্বাচনে কয়েকটা আসন পেয়ে বিশাল লম্পঝম্প শুরু করে দিয়েছে। কেন্দ্রীয় এজেন্সি দিয়ে নির্বাচিত সরকারকে বিব্রত করার চেষ্টা চলছে। সব গণতান্ত্রিক মাধ্যমকে শেষ করে দিচ্ছে। দেশে কোভিড চলছে আর একের পর এক কালা কানুন আনা হচ্ছে। মনে রাখবেন আমি গুলি-বন্দুককে ভয় পাই না। অনেক মার খেয়ে এই জায়গায় এসেছি। কেন্দ্রে ক্ষমতায় আছে বলে গায়ের জোর!কখনও বলছে এনকাউন্টার করো। কখনও বলছে হিংসা করো। তৃণমূল কংগ্রেসের কর্মীদের বলব ২০২১ সালে ওদের জামানত জব্দ করে বিজেপিকে বাংলাছাড়া করুন।

.