তলায় ঝুলছে গার্ড, তাঁকে নিয়েই ছুটল ট্রেন! তারপর... দেখুন হাড়হিম করা ভিডিও

গার্ড এয়ার পাইপ লাগাতে ট্রেনের তলায় ঢোকেন। আর তখনই ঘটে অঘটন।

Updated By: Nov 10, 2018, 03:33 PM IST
তলায় ঝুলছে গার্ড, তাঁকে নিয়েই ছুটল ট্রেন! তারপর... দেখুন হাড়হিম করা ভিডিও

নিজস্ব প্রতিবেদন : ট্রেনের তলায় আটকে গার্ড। আর তাঁকে নিয়েই ছুটল ট্রেন। হাড়হিম করা এঘটনার সাক্ষী রইলেন হাওড়া দিঘা এসি সুপারফাস্টের যাত্রীরা। চোখের সামনে এমন ভয়াবহ দৃশ দেখে তাজ্জব প্রত্যক্ষদর্শীরাও।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে ভাইফোঁটার দিন সকালে। শুক্রবার সকালে ১১টা ১০ নাগাদ হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্স থেকে ছাড়ে হাওড়া-দিঘা এসি এক্সপ্রেস। আর তখনই দুর্ঘটনাটি ঘটে। ট্রেন ছাডার সময় কোনও একজন যাত্রী চেন টানেন।  চেন টানার ফলে বিচ্ছিন্ন হয়ে যায় এয়ার পাইপ।

আরও পড়ুন, হোটেলের বদ্ধ ঘরে উদ্ধার যুবকের ঝুলন্ত দেহ, মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা

গার্ড তখন সেই এয়ার পাইপ লাগাতেই ট্রেনের তলায় ঢোকেন। কিছু সময়ের মধ্যে ভ্যাকুইউম পাইপটি লাগিয়ে ফেলেন গার্ড। আর তারপরই ঘটে অঘটন। হঠাত্ই ট্রেন চলতে শুরু করে দেয়। গার্ডকে তলায় নিয়েই ছুটতে শুরু করে ট্রেন। চোখের সামনে এদৃশ্য দেখে চিত্কার করে ওঠেন যাত্রী থেকে প্রত্যক্ষদর্শীরা।

চিত্কার শুনে ট্রেন থামান চালক। কিন্তু ততক্ষণে প্রায় ১০০ মিটার পথ পেরিয়ে গেছে ট্রেন। ট্রেন থামার পর তলা থেকে বেরিয়ে আসেন গার্ড। ট্রেন চলতে শুরু করার সঙ্গে সঙ্গে উপস্থিত বুদ্ধির জোরে এয়ারপাইপ ধরে ঝুলে পড়েছিলেন গার্ড। যার জন্যই বড়সড় দুর্ঘটনার হাত থেকে কোনওরকমে রক্ষা পান তিনি।

আরও পড়ুন, তারস্বরে মাইক, প্রতিবাদ করে পুলিসের হাতেই আক্রান্ত প্রাক্তন বিএসএফ কর্মী

প্রসঙ্গত, গার্ড সিগন্যাল দেওয়ার পরই চালকের ট্রেন ছাড়ার কথা। কিন্তু এক্ষেত্রে গার্ড ট্রেনের তলায় কাজ করছিলেন। তাই তিনি সিগন্যাল দেওয়ার আগেই চালক কীভাবে ট্রেন চালিয়ে দিলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে। চালকের গাফিলতিতেই দুর্ঘটনাটি ঘটে বলে দাবি করেছেন প্রত্যক্ষদর্শী থেকে যাত্রীরা।

এঘটনায় চালকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন গার্ড। অভিযোগের প্রেক্ষিতে তদন্তের নির্দেশ দিয়েছে দক্ষিণ-পূর্ব রেল। তদন্ত শুরু হয়েছে মোটর ম্যানের বিরুদ্ধেও।

.