রেললাইনে ট্রাক্টরে মালগাড়ির ধাক্কা, সাতসকালেই ভয়ঙ্কর দুর্ঘটনা

বৃহস্পতিবার সকালের ব্যস্ততা তখনও শুরু হয়নি। বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। প্রত্যক্ষদর্শীদের কথায়, রেললাইনে ধারে ছুটে আসতেই দেখা যায়, একটি বালিবোঝাই ট্রাক্টরকে ধাক্কা মেরেছে মালগাড়ি। 

Updated By: Feb 15, 2018, 10:23 AM IST
রেললাইনে ট্রাক্টরে মালগাড়ির ধাক্কা, সাতসকালেই ভয়ঙ্কর দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদন:   রেলগেটে বিকল বালি ট্রাক্টরে ধাক্কা মালগাড়ির। বৃহস্পতিবার সাতসকালেই ভয়ঙ্কর দুর্ঘটনা বীরভূমের মুরারইয়ে। বাঁশলই ও রাজগ্রামের কাছে মাকুয়া রেলগেটে বিপত্তি। মুরারই, রাজগ্রাম, পাকুড় স্টেশনে দাঁড়িয়ে দূরপাল্লার একাধিক ট্রেন।  উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন। রেলগেটের দাবিতে চলছে স্থানীয়দের বিক্ষোভ।

আরও পড়ুন: ‘I Quite’, প্রেমদিবসে ফেসবুকে পোস্ট করে আত্মঘাতী তরুণী

বৃহস্পতিবার সকালের ব্যস্ততা তখনও শুরু হয়নি। বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। প্রত্যক্ষদর্শীদের কথায়, রেললাইনে ধারে ছুটে আসতেই দেখা যায়, একটি বালিবোঝাই ট্রাক্টরকে ধাক্কা মেরেছে মালগাড়ি। ট্রাক্টটিকে কিছুটা দূরে ছেঁচড়ে নিয়ে গিয়েছে মালগাড়িটি। সঙ্গে সঙ্গেই ট্রাক্টরের ভিতরে চালক বা খালাসি রয়েছেন, কিনা তা দেখেন স্থানীয়রা। জানা যায়, ট্রাক্টরটি রেললাইন পারাপারের সময়ে হঠাত্ই বিকল হয়ে যায়। স্টার্ট না নেওয়ায়, সেখানেই ট্রাক্টরটিকে দাঁড় করিয়ে দিতে বাধ্য হন চালক। আচমকাই দূর থেকে মালগাড়ি আসতে দেখে সরে যান তাঁরা। কিন্তু মালগাড়ি না থামায় ট্রাক্টরটিকে ধাক্কা মারে।

ঘটনার বেশ কিছুক্ষণ পরও ট্রাক্টরটিকে সেখান থেকে সরানো সম্ভব হয়নি। এরফলে মুরারই, রাজগ্রাম, পাকুড় স্টেশনে দাঁড়িয়ে দূরপাল্লার একাধিক ট্রেন দাঁড়িয়ে পড়ে। উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ ট্রেন যোগাযোগ বিঘ্ন। ঘণ্টা দুয়েক পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আরও পড়ুন: বিহারে বন্ধুর মামাবাড়িতে গা-ঢাকা ৫ কিশোর-কিশোরীর, কুঁদঘাটকাণ্ডে মিলল স্বস্তি

এদিন দুর্ঘটনার পর রেললাইনের ওপর রাস্তা বন্ধের সিদ্ধান্ত নেয় রেল। আর তাতেই ক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা। রেলের সিদ্ধান্তের প্রতিবাদ করে দুর্ঘটনাস্থলেই বিক্ষোভ দেখাতে শুরু করেন। 

.