Bandel Junction: বন্ধ থাকছে ব্যান্ডেল জংশন, বাতিল ৬৮ লোকাল ও ১২ এক্সপ্রেস ট্রেন

ব্যান্ডেল স্টেশনের রুট রিলে কেবিনটির অধুনিকিকরণ ও স্থানান্তর করা হচ্ছে

Updated By: May 11, 2022, 07:51 PM IST
Bandel Junction: বন্ধ থাকছে ব্যান্ডেল জংশন, বাতিল ৬৮ লোকাল ও ১২ এক্সপ্রেস ট্রেন

নিজস্ব প্রতিবেদন: রুট রিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তর ও থার্ড লাইন সম্প্রসারণের জন্য হাওড়া-বর্ধমান মেইন শাখায় আংশিক সময়ের জন্য ট্রেন চলাচল বন্ধ রাখা হবে ১৩ থেকে ২৬ মে পর্যন্ত। এই সমস্যা হবে মগরা থেকে ব্যান্ডেল পর্যন্ত। এমনটাই রেল সূত্রে খবর। এর পাশাপাশি রেল সূত্রে খবর, রিলে কেবিন সরানোর জন্য জন্য ২৭ মে থাকে ২৯ মে পর্যন্ত সম্পূর্ণ বন্ধ রাখা হবে ব্যান্ডেল জংশন।

ব্যান্ডেল থেকে মগরা পর্যন্ত তৃতীয় লাইন তৈরি হচ্ছে। সেই কারণে আগামী ১৩ মে থেকে ২৬ মে কোনও কোনও দিন বেলা ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত এবং কোনও কোনও দিন বেলা ১১টা থেকে বিকেল ৩টে পর্যন্ত ব্যান্ডেল জংশন দিয়ে ট্রেন চলাচল বন্ধ থাকবে। এর জন্য বাতিল হচ্ছে ৬৮টি লোকাল ট্রেন ও ১২টি এক্সপ্রেস। বদল হচ্ছে ট্রেন রুটেরও।

ব্যান্ডেল স্টেশনের রুট রিলে কেবিনটির অধুনিকিকরণ ও স্থানান্তর করা হচ্ছে। যেখান দিয়ে পাতা হচ্ছে নতুন তৃতীয় লাইন। কেবিনের পুরানো বিল্ডিং সম্পূর্ণ ভেঙে ফেলে সেখানেই পাতা হবে নতুন থার্ড লাইন। দুই সপ্তাহ আংশিক এবং তিন দিন সম্পূর্ণ ট্রেন বন্ধ থাকায় প্রচন্ড অসুবিধায় পড়তে হবে স্কুলপড়ুয়া সাধারণ যাত্রী থেকে নিত্যযাত্রীদের।

ট্রেন পথে নৈহাটি, বর্ধমান, কাটোয়া এসে যুক্ত হচ্ছে ব্যান্ডেল জংশন স্টেশনে। প্রতিদিন স্টেশন থেকে গড়ে ২২-৩০ হাজার যাত্রী যাতায়াত করে। বহু যাত্রী দূরপাল্লার ট্রেন ধরে এই ব্যান্ডেল জংশন স্টেশনে এসে জড়ো হন। সবাইকেই প্রচন্ড অসুবিধার মধ্যে পড়তে হবে। হাওড়ার জন্য কিছু ট্রেন চালানো হবে চুঁচুড়া স্টেশন থেকে। বর্ধমান যাবার ট্রেন গুলি ছাড়বে মগরা স্টেশন থেকে। কাটোয়াগামী গাড়িগুলো ত্রিবেণী স্টেশন থেকে ছাড়বে। ব্যান্ডেল এর সঙ্গে সিগন্যাল কানেক্ট থাকার জন্য ব্যান্ডেল স্টেশনের পাশাপাশি বন্ধ থাকছে হাওড়া লাইনে হুগলী স্টেশন, বর্ধমান লাইনে সপ্তগ্রাম স্টেশন, কাটোয়া লাইনে বাঁশবেড়িয়া স্টেশন। তিরিশে মে থেকে নতুন করে আবার ট্রেন চালু হওয়ার কথা জানিয়েছে রেল দপ্তর।এতে সমস্যায় পরতে হতে পারে যাত্রীদের।অনেক যাত্রীরা প্রশ্ন তুলছেন লকডাউনের সময় ট্রেন বন্ধ ছিল দফায় দফায়। তাহলে তখন কেন কাজ করা হয়নি।

আরও পড়ুন-Abhishek Banerjee:তৃণমূলে মমতার উত্তরসূরি কে? স্পষ্ট করে দিলেন অভিষেক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.