Malbazar: রেলচালকের তৎপরতায় আবারও প্রাণে বাঁচল বুনো হাতি...

Tuskers Saved When Crossing Rail Track: ডুয়ার্স এলাকার সংরক্ষিত বনাঞ্চলের মধ্য দিয়েই চলে গিয়েছে ব্রডগেজ রেললাইন। রেল লাইনের পার্শ্ববর্তী এলাকায় বন্যজন্তুর আনাগোনা লেগেই থাকে। ডুয়ার্সের এই রেলপথে ট্রেনের গতিবেগও নির্দিষ্ট করে উল্লেখ করা রয়েছে।

Updated By: Sep 12, 2023, 05:42 PM IST
Malbazar: রেলচালকের তৎপরতায় আবারও প্রাণে বাঁচল বুনো হাতি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একই দিনে রেলচালকের তৎপরতায় আবারও প্রাণে বাঁচল দুটি বুনো হাতি। আজ, মঙ্গলবার সকালের দিকে দুটি ভিন্ন জায়গায় এই দুটি ঘটনা ঘটেছে। 

আরও পড়ুন: Malbazar: সমস্ত রূপ-লাবণ্য হারিয়ে রোগে ধুঁকছে চা সুন্দরী...

আজ, মঙ্গলবার ভোরে ডুয়ার্সের ট্রেনরুটের চালসা ও নাগরাকাটা স্টেশনের মধ্যবর্তী স্থানে ৭০/৯ নাম্বার পিলারের কাছে ঘটনাটি ঘটে। ঘড়ির কাঁটায় সময় তখন সকাল ৬:২২ মিনিট। অপরদিকে, এদিনই ৬:৪২ মিনিট নাগাদ শিলিগুড়ি থেকে ধুবড়িগামী ৭৫৭৪১ শিলিগুড়ি-ধুবড়ি ডিএমইউ ট্রেনের দুই চালক সুভাষকুমার দাস এবং সুদেব নাথের তৎপরতায় প্রাণ বাঁচে বুনো হাতির। ঘটনাটি ঘটেছে চালসা-নাগরাকাটা স্টেশনের মাঝে ৭১/০-১ নম্বার পিলারের কাছে। 

প্রসঙ্গত জানা গিয়েছে, ডুয়ার্স এলাকার সংরক্ষিত বনাঞ্চলের মধ্য দিয়েই চলে গিয়েছে ব্রডগেজ রেললাইন। রেল লাইনের পার্শ্ববর্তী এলাকায় বন্যজন্তুর আনাগোনা লেগেই থাকে। ডুয়ার্সের এই রেলপথে ট্রেনের গতিবেগও নির্দিষ্ট করে উল্লেখ করা রয়েছে। বাড়তি সতর্কতা অবলম্বন করে এই রেলপথে চালকদের ট্রেন চালিয়ে নিয়ে যেতে হয়। সেটাই রীতি।

আরও পড়ুন: Malbazar: বর্ষায় স্কুলে যেতে পারে না খুদেরা, 'কেন এলাকায় স্কুল নেই!' আর্তি ঘরবন্দি পড়ুয়ার...

এই ভাবে রেলচালকদের সতর্কতায় হাতির রক্ষার পাওয়ার বেশ কয়েকটি ঘটনা ইদানীং পরপর ঘটল। আর এই ভাবে ট্রেন চালকের তৎপরতায় লাগাতার হাতিরক্ষার ঘটনায় স্বাভাবিকভাবে খুশি পরিবেশপ্রেমীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.