Jawan Punished: চলন্ত ট্রেনে নাবালিকাকে গণধর্ষণে ২ জওয়ানের যাবজ্জীবন, অন্যজনের ১০ বছরের কারাদণ্ড

প্রথমে মঞ্জুরিশ ত্রিপাঠী ও পরে গুয়াহাটি রেজিমেন্ট থেকে গ্রেফতার করা হয় ২ বাকী ২ জওয়ানকে। টিআই প্যারেডে এদের সনাক্ত করে ওই নাবালিকা

Updated By: Feb 27, 2023, 09:22 PM IST
Jawan Punished: চলন্ত ট্রেনে নাবালিকাকে গণধর্ষণে ২ জওয়ানের যাবজ্জীবন, অন্যজনের ১০ বছরের কারাদণ্ড

দেবব্রত ঘোষ: অমৃতসর মেলে সামরিক বাহিনীর কামরায় এক নাবালিকাকে গণধর্ষণের ঘটনায় দোষী সাব্যস্ত ৩ জওয়ানের সাজা ঘোষণা করল হাওড়া জেলা পকসো আদালত। ওই তিন জওয়ানের মধ্যে দুজনের যাবজ্জীবন এবং তৃতীয় জনের ১০ বছর সশ্রম কারাদন্ডের নির্দেশ দিল আদালত।

আদালত-ত্রিপুরা-নাগাল্যান্ডে ক্ষমতায় এনডিএ, মেঘালয়ে ভালো ফল তৃণমূলের, বলছে বুথফেরত সমীক্ষা

২০১৫ সালের ২৭ ডিসেম্বর। হাওড়া থেকে লুধিয়ানা যাবার জন্য অমৃত্সর মেলে ওঠে এক নাবালিকা। ওই ট্রেনে সেনাবাহিনীর জন্য সংরক্ষিত কামরায় ভুল কতে উঠে পড়ে সে। এরপর জোর করে মদ খাইয়ে তাকে চলন্ত ট্রেনে ছয়বার ধর্ষণ করে তিন জওয়ান। এদের মধ্যে দুজন বর্ডার সিকিউরিটি ফোর্স ও একজন সেনাবাহিনীর জওয়ান।

মধুপুর জিআরপি অচৈতন্য অবস্থায় তাকে উদ্ধার করে দেওঘর হাসপাতালে ভর্তি করে। ওই ঘটনার পর মধুপুর ও হাওড়া জিআরপিতে অভিযোগ দায়ের হয়। হাওড়া আদালতের সরকারি আইনজীবি সোমনাথ বন্দ্যোপাধ্যায় জানান, তদন্তে নেমে পুলিস জানতে পারে ওই ৩ জওয়ান হল বিএসএফ জওয়ান বলরাম যাদব ও পঙ্কজ কুমার এবং সেনাবাহিনীর জওয়ান মঞ্জরিশ ত্রিপাঠি।

প্রথমে মঞ্জুরিশ ত্রিপাঠী ও পরে গুয়াহাটি রেজিমেন্ট থেকে গ্রেফতার করা হয় ২ বাকী ২ জওয়ানকে। টিআই প্যারেডে এদের সনাক্ত করে ওই নাবালিকা। আজ সমস্ত সাক্ষ্য প্রমাণ বিবেচনা করে হাওড়া জেলা পকসো আদালতের বিশেষ বিচারক অভিযুক্ত পঙ্কজ কুমার এবং বালরাম যাদবকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২ লক্ষ টাকা জরিমানা করেন। অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদন্ডের নির্দেশ দেন। আরেক জওয়ান মঞ্জরিশ ত্রিপাঠির ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ১ বছরের কারাদন্ডের সাজা ঘোষণা করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.