উলুবেড়িয়া লোকসভা উপনির্বাচনে জয়ের পথে তৃণমূল, LIVE

একদা সিপিএম-এর লাল দুর্গ বলে পরিচিত উলুবেড়িয়ায়, গতবারের থেকেও বেশি মার্জিনে জেতার ব্যাপারে আশাবাদী তৃণমূল।

Updated By: Feb 1, 2018, 03:04 PM IST
উলুবেড়িয়া লোকসভা উপনির্বাচনে জয়ের পথে তৃণমূল, LIVE

নিজস্ব প্রতিবেদন : নোয়াপাড়া বিধানসভা উপনির্বাচনের মত উলুবেড়িয়া লোকসভা উপনির্বাচনের ফলাফল গণনার শুরু থেকেই এগিয়ে তৃণমূল কংগ্রেস। ১২ রাউন্ড গণনার শেষে ৩ লাখ ২২ হাজার ১৯৪ ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী সাজেদা আহমেদ। ১ লাখ ৮৩ হাজার ৭৮৬ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। চতুর্মুখী লড়াইয়ে ৯১ হাজার ৮২৭ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছে সিপিএম। ১৫ হাজার ২২৭ ভোট পেয়ে চতুর্থ স্থানে রয়েছে কংগ্রেস।  

সাতটি বিধানসভা আসন নিয়ে গঠিত উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র। এর মধ্যে রয়েছে উলুবেড়িয়া পূর্ব, উলুবেড়িয়া দক্ষিণ, উলুবেড়িয়া উত্তর, শ্যামপুর, বাগনান, আমতা ও উদয়নারায়ণপুর। গত ২৯ জানুয়ারি ভোটগ্রহণ হয় উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রে। আজ ফলাফল ঘোষণা। ভোট গণনা ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

তৃণমূল সাংসদ সুলতান আহমেদের মৃত্যুর কারণে উপনির্বাচন অনিবার্য হয়ে পড়ে এই আসনটিতে। উপনির্বাচনে এই কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন সুলতান আহমেদেরই স্ত্রী সাজেদা আহমেদ। অন্যদিকে বিজেপির হয়ে লড়ছেন অনুপম মল্লিক। সিপিএমের তরফে দাঁড়িয়েছেন সাবিরুদ্দিন মোল্লা। কংগ্রেসের প্রার্থী মোদারসর হোসেন ওয়ার্সি।  

উপনির্বাচনের প্রচার পর্ব থেকেই উলুবেড়িয়ায় জোর টক্কর চলে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে। ভোটের আগে থেকেই শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে সরব হয় বিরোধীরা। বিক্ষিপ্ত অশান্তিরও খবর মেলে। তবে আধা সামরিক বাহিনীর উপস্থিতিতে মোটের উপর শান্তিপূর্ণ ছিল ভোটগ্রহণ।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোটের আগে কল্পতরু অমিত; বাজেটে চমক 'রূপশ্রী', 'মানবিক'

অন্যদিকে একদা সিপিএম-এর লাল দুর্গ বলে পরিচিত উলুবেড়িয়ায়, গতবারের থেকেও বেশি মার্জিনে জেতার ব্যাপারে আশাবাদী তৃণমূল।

আরও  পড়ুন, নোয়াপাড়ায় জয়ের গোড়ায় তৃণমূল: রেজাল্ট LIVE

.