ঊর্ধ্বমূখী করোনা গ্রাফ, পরিস্থিতি সামাল দিতে মুর্শিদাবাদে তৈরি দ্বিতীয় কোভিড হাসপাতাল

শনিবার ১০০ বেডের দ্বিতীয় এই কোভিড হাসপাতাল উদ্বোধন হয়েছে। হাসপাতাল উদ্বোধন করেন সাংসদ আবু তাহের খান ও মুর্শিদাবাদ জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ প্রশান্ত বিশ্বাস।

Updated By: Aug 22, 2020, 04:43 PM IST
ঊর্ধ্বমূখী করোনা গ্রাফ, পরিস্থিতি সামাল দিতে মুর্শিদাবাদে তৈরি দ্বিতীয় কোভিড হাসপাতাল

নিজস্ব প্রতিবেদন: রাজ্যজুড়ে ঊর্ধ্বমূখী করোনাগ্রাফ। আর সে কথা মাথায় রেখেই মুর্শিদাবাদের জিয়াগঞ্জে তৈরি হল করোনা হাসপাতাল। বহরমপুরে মাতৃসদনের পর জেলার দ্বিতীয় কোভিড হাসপাতাল হল জিয়াগঞ্জ আজিমগঞ্জ পৌরসভার খ্রিস্টীয় সেবা সদন যা লন্ডন মিশন হাসপাতাল নামে পরিচিত।

আরও পড়ুন: বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে শবর মহিলাকে ধর্ষণ, গ্রেফতার ২ অভিযুক্ত

সরকারিভাবে সবুজ সংকেত মিলেছিল আগেই। এরপর জেলার উচ্চপদস্থ প্রশাসনিক আধিকারিকেরা লন্ডন মিশন পরিদর্শনে আসেন, পরিকাঠামো ব্যবস্থা খতিয়ে শুরু হয় কোভিড হাসপাতাল তৈরির কাজ। শনিবার ১০০ বেডের দ্বিতীয় এই কোভিড হাসপাতাল উদ্বোধন হয়েছে। হাসপাতাল উদ্বোধন করেন সাংসদ আবু তাহের খান ও মুর্শিদাবাদ জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ প্রশান্ত বিশ্বাস। উপস্থিত ছিলেন জিয়াগঞ্জ আজিমগঞ্জ পৌরসভার প্রশাসক প্রসেনজিৎ ঘোষ সহ অন্যান্যরাও। 

জেলায় রোজ যে হারে করোনা আক্রান্তের খোঁজ মিলছে তাতে উদ্বেগ বাড়ছে জেলা স্বাস্থ্য দপ্তর ও জেলা প্রশাসনের। এতদিন জেলায় ৩০০ বেডের মাতৃসদন হাসপাতালে করোনার চিকিৎসা হচ্ছিল। তবে সাময়িক পরিস্থিতির কথা মাথায় রেখে করোনার চিকিৎসায় পরিকাঠামো বাড়ানো হচ্ছে গোটা জেলাতেই। ইতিমধ্যেই ৫ টি সেফ হোম তৈরি করা হয়েছে। লন্ডন মিশন কোভিড হাসপাতালে বর্তমানে বেডের সংখ্যা ১০০। যা মুর্শিদাবাদ জেলায় করোনা রোগীদের চিকিৎসায় বিশেষ ভাবে সহায়ক হবে বলে মনে করছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ প্রশান্ত কুমার বিশ্বাস।

.