Birbhum: অবৈধ কয়লা মজুতের বিরুদ্ধে অভিযান, পুলিস-গ্রামবাসী খণ্ডযুদ্ধে রণক্ষেত্র খয়রাশোল

দুই পুলিস অফিসার আক্রান্ত হওয়ার অভিযোগ

Updated By: Jan 28, 2022, 03:53 PM IST
Birbhum: অবৈধ কয়লা মজুতের বিরুদ্ধে অভিযান, পুলিস-গ্রামবাসী খণ্ডযুদ্ধে রণক্ষেত্র খয়রাশোল

নিজস্ব প্রতিবেদন: অবৈধ কয়লা মজুতের ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত বীরভূমের খয়রাশোলের নওদা পাড়া গ্রাম। পুলিসের সঙ্গে গ্রামবাসীদের খণ্ডযুদ্ধ। গুলি চলে বলে অভিযোগ। সূত্রের খবর, গুলিবিদ্ধ হয়েছেন চার-পাঁচ জন। যদিও গুলি চালানোর কথা অস্বীকার করেছেন বীরভূমের পুলিস সুপার নগেন্দ্র ত্রিপাঠী।

তিনি বলেন, "গঙ্গারামচক কোলমাইন থেকে কয়লা তুলে বেআইনি ভাবে তা মজুত ছিল। খবর পেয়ে সেখানে যায় পুলিস। তখনই কিছু দুষ্কৃতি এবং গ্রামবাসীরা হামলা করে। পুলিস পাল্টা কোনও প্রত্যাঘাত করেনি। পরিস্থিতি খারাপ হলে কাঁদানে গ্যাসের সেল ফাটানো হয়।" দুটি ডাম্পার থেকে ৪৫ কুইন্টাল কয়লা আটক করা হয়েছে বলেও জানান তিনি। ঘটনায় আক্রান্ত খয়রাশোল থানার ওসি সঞ্চয়ন বন্দ্যোপাধ্যায়। আক্রান্ত হয়েছেন কাঁকড়তলা থানার ওসি জাহেদুল শেখও। 

জানা গিয়েছে, ঝাড়খণ্ড সংলগ্ন ওই গ্রাম থেকে দীর্ঘদিন ধরেই অবৈধ কয়লা মজুতের অভিযোগ পাচ্ছিল পুলিস। সেখান থেকে অবৈধ কয়লা অন্যত্র পাচার হত বলে অভিযোগ। শুক্রবার ওই গ্রামে অভিযানে যায় বীরভূমের বিশাল পুলিস বাহিনী। অভিযোগ, পুলিসের উপর অতর্কীতে হামলা চালায় একদল গ্রামবাসী। যাতে আক্রান্ত হন দুই পুলিস অফিসার।

সূত্রের খবর, ওই গ্রামে আত্মগোপন করে রয়েছে কয়লা মাফিয়ারা। ওই মাফিয়াদের ধরতেই শুক্রবার সেখানে যায় পুলিস। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হচ্ছে পুলিসকে। ইতিমধ্য়ে আরও বাড়তি ফোর্স চেয়ে পাঠানো হয়েছে।      

আরও পড়ুন: Domjur: জাতীয় সড়কের ধারে মদের দোকানে দুষ্কৃতী হামলা, গুলিবিদ্ধ কর্মচারী

আরও পড়ুন: Halisahar Blast: গঙ্গাঘাটে মাটির নীচে ডালডার ড্রামভর্তি তাজা বোমা! হালিশহর বিস্ফোরণকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.