WB assembly election 2021 : এখনই মামলা Reopen বা শাস্তি নয়, নন্দীগ্রামে ভোটের আগে 'সুপ্রিম' স্বস্তি সুফিয়ানের

যতক্ষণ না হাইকোর্টে আবার শুনানি হচ্ছে, আপাতত ২ সপ্তাহ শেখ সুফিয়ানের বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা যাবে না।  

Updated By: Mar 26, 2021, 07:21 PM IST
WB assembly election 2021 : এখনই মামলা Reopen বা শাস্তি নয়, নন্দীগ্রামে ভোটের আগে 'সুপ্রিম' স্বস্তি সুফিয়ানের

নিজস্ব প্রতিবেদন : সুপ্রিম কোর্টের নির্দেশে আপাতত স্বস্তি পেলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়ের পোলিং এজেন্ট তথা নন্দীগ্রাম (Nandigram) আন্দোলনের নেতা শেখ সুফিয়ান। আপাতত ২ সপ্তাহ কোনও শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া যাবে না শেখ সুফিয়ানের বিরুদ্ধে। একইসঙ্গে তাঁর বিরুদ্ধে থাকা মামলাগুলি পুনরায় খোলার ব্যাপারেও এদিন স্থগিতাদেশ জারি করল শীর্ষ আদালত। ফলে সবমিলিয়ে ভোটের মুখে স্বস্তিতে শেখ সুফিয়ান। স্বস্তিতে শাসক শিবিরও।

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে থাকা ফৌজদারি মামলাগুলি চেপে যাওয়ার অভিযোগ এনেছিল বিজেপি (BJP)। পাশাপাশি, মমতার নির্বাচনী এজেন্ট ও নন্দীগ্রাম আন্দোলনের নেতা শেখ সুফিয়ানের বিরুদ্ধেও পুরনো মামলাগুলি ফের খোলা হয়েছিল। সেই ঘটনায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন শেখ সুফিয়ান (Sheikh Sufian)। অভিযোগ করেন, ভোটের কাজ থেকে বিরত করতেই নন্দীগ্রাম (Nandigram) জমি আন্দোলন সংক্রান্ত ১৪ বছর আগেকার ওইসব মামলা টেনে তোলা হচ্ছে। শেখ সুফিয়ানের তরফে আইনজীবী বিকাশ সিং বলেন, মামলাগুলি ফের খোলা হচ্ছে সুফিয়ানের রাজনৈতিক কর্মকাণ্ড আটকানোর জন্য-ই। একই সুরে সওয়াল করেন রাজ্যের আইনজীবী অভিষেক মনু সিংভিও।

এরপরই এদিন বিচারপতি ইন্দিরা ব্যানার্জি ও কৃষ্ণা মুরারির ডিভিশন বেঞ্চে শুনানির পর মামলা পুনরায় খোলার ব্যাপারে স্থগিতাদেশ জারির নির্দেশ দেয় শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের এব্যাপারে স্পষ্ট পর্যবেক্ষণ, বিষয়ের গুরুত্ব বিচারে কলকাতা হাইকোর্ট শুনানি চালিয়ে যেতে পারে। তবে ৫ মার্চ ফৌজদারি মামলাগুলি পুনরায় খোলার ব্যাপারে হাইকোর্ট যে নির্দেশ দিয়েছিল, তাতে স্থগিতাদেশ জারি করা হচ্ছে। এরফলে যতক্ষণ না হাইকোর্টে আবার শুনানি হচ্ছে, আপাতত ২ সপ্তাহ শেখ সুফিয়ানের বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা যাবে না।  

আরও পড়ুন, WB assembly election 2021 : বুথ স্লিপের আড়ালে BJP-র সংকল্পপত্র বিলি! হাতেনাতে পর্দাফাঁস বুথ লেভেল অফিসারের

West Bengal Election 2021: আত্মহত্যাই করেছেন দিনহাটার BJP নেতা, ইঙ্গিত ময়নাতদন্তের রিপোর্টে

.