WB Assembly Election 2021: রাজনৈতিক কর্মকাণ্ড আটকাতেই পুরোন মামলা খোলা হচ্ছে, Supreme Court-এ মামলা শেখ সুফিয়ানের

আইনজীবী বিকাশ সিং সওয়া করেন, সুফিয়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নির্বাচনী এজেন্ট। নির্বাচনী এজেন্ট হিসেবে সুফিয়ানের যে গণতান্ত্রিক কাজ তা তিনি করতে পারছেন না

Updated By: Mar 26, 2021, 03:17 PM IST
WB Assembly Election 2021: রাজনৈতিক কর্মকাণ্ড আটকাতেই পুরোন মামলা খোলা হচ্ছে, Supreme Court-এ মামলা শেখ সুফিয়ানের

নিজস্ব প্রতিবেদন: যত গন্ডগোল নন্দীগ্রামেই! মমতার বিরুদ্ধে থাকা ফৌজদারি মামলা চেপে যাওয়ার অভিযোগ এনেছিল বিজেপি। পাশাপাশি পুরোন মামলা ফের খোলা হয়েছিল মমতার নির্বাচনী এজেন্ট ও নন্দীগ্রাম আন্দোলনের নেতা শেখ সুফিয়ানের বিরুদ্ধেও। এবার সেই অভিযোগের ভিত্তিতে সুপ্রিম কোর্টে গেলেন সুফিয়ান।

আরও পড়ুন-বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি রাষ্ট্রপতি

ভোটের মুখে নন্দীগ্রামকাণ্ডের পুরোন মামলার ফাইল খোলা হচ্ছে। ভোটের কাজে বিরত করতেই ১৪ বছর আগের ওইসব মামলা টেনে তোলা হচ্ছে বলে সুপ্রিম কোর্টে মামলা করলেন শেখ সুফিয়ান(Sheikh Sufian)। হোলির পর ওই মামলার শুনানি হবে বলে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। উল্লেখ্য, ওই মামলায় সুফিয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল।

শেখ সুফিয়ানের তরফে আইনজীবী বিকাশ সিং সওয়া করেন, সুফিয়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের(Mamata Banerjee) নির্বাচনী এজেন্ট। নির্বাচনী এজেন্ট হিসেবে সুফিয়ানের যে গণতান্ত্রিক কাজ তা তিনি করতে পারছেন না। কারণ তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা দেওয়া হয়েছিল। সেগুলি  ১৪ বছরের পুরনো মামলা। ওইসব মামলাগুলি ফের খোলা হচ্ছে সুফিয়ানের রাজনৈতিক কর্মকাণ্ড আটকানোর জন্য।আরও পড়ুন- বহিরাগত গুন্ডা ঢুকিয়েছে BJP; নন্দীগ্রামে ৫ দিন থাকব, ভোট করে যাব: Mamata 

রাজ্য সরকারের তরফে আইনজীবী অভিষেক মনু সিংভি আদালতে একই কথা বলেন। তিনি বলেন, '১৪ বছরের পুরোন মামলা খোলা হচ্ছে সুফিয়ানকে আটকানোর জন্য।' কিন্তু প্রধান বিচারপতি বলেন, আজ থেকে আদালত হোলির ছুটিতে চলে যাচ্ছে। কিন্তু বিষয়টির গুরুত্ব বিচার করে হোলির পর মামলাটির শুনানি হবে। তবে প্রধান বিচারপতি বলেন, রাজনৈতিক বৈরীতা থেকে যে কোনও কিছুই ঘটতে পারে।     

.