WB Assembly Election 2021: নন্দীগ্রামে মমতার উপরে যে আঘাত হয়েছে তার পূর্বাভাস ছিল, নির্বাচন কমিশনে TMC

এনিয়ে সাংবাদিকদের পার্থ চট্টোপাধ্যায় বলেন, আমরা তৃণমূল কংগ্রেসের ৩ প্রতিনিধি নির্বাচন কমিশনে দেখা করেছি। আইন শৃঙ্খলা রক্ষায় তারা যে ভাবে উদাসীনতা দেখিয়েছেন তার প্রতিবাদ জানানো হয়েছে

Updated By: Mar 11, 2021, 01:34 PM IST
WB Assembly Election 2021: নন্দীগ্রামে মমতার উপরে যে আঘাত হয়েছে তার পূর্বাভাস ছিল, নির্বাচন কমিশনে TMC

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায় আহত হয়েছেন তার পরিপ্রেক্ষিতে রাজ্যে আইন শৃঙ্খালার দিকেই আঙুল তুলে দিল তৃণমূল কংগ্রেস। ওই ঘটনার প্রতিবাদে আজ নির্বাচন কমিশনে একটি প্রতিবাদ দিয়ে এলেন পার্থ চট্টোপাধ্যায়, ডেরেক ও'ব্রায়েন ও চন্দ্রিমা ভট্টাচার্য। 

আরও পড়ুন- পায়ের গোড়ালি ফুলে, ডান কাঁধ ও কব্জিতে ব্যথা, SSKMএ চিকিৎসাধীন মুখ্যমন্ত্রী

এনিয়ে সাংবাদিকদের পার্থ চট্টোপাধ্যায়(Partho Chatterjee) বলেন, আমরা তৃণমূল কংগ্রেসের ৩ প্রতিনিধি নির্বাচন কমিশনে দেখা করেছি। আইন শৃঙ্খলা রক্ষায় তারা যে ভাবে উদাসীনতা দেখিয়েছেন তার প্রতিবাদ জানানো হয়েছে। রাজ্যের আইনশৃঙ্খলা ঠিকঠাকই চলছিল। কিন্তু নির্বাচন ঘোষণার পর তারা একের পর এক পুলিস আধিকারিকে বদলি করে দেন। ডিজিকে সরিয়ে দেওয়া হল। বিপদের দিনেও প্রশাসন এখন পাশে আসতে ভয় পাচ্ছে।

আরও পড়ুন-খুঁটিতে লেগেই চোট পান Mamata, নন্দীগ্রামের মানুষ ষড়যন্ত্র জানে না : Sisir

পার্থ চট্টোপাধ্যায় আরও বলেন, নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকে রাজ্যে আইন শৃঙ্খলার দায়িত্ব নির্বাচন কমিশনের(Election Commission)। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর উপরে যে  আঘাত হয়েছে তার পূর্বাভাস ছিল। বিজেপির নেতাদের বক্তব্যে তা স্পষ্ট। তার পরেও ডিজিকে সরানোর পরদিনই মমতা বন্দ্য়োপাধ্যাকে এভাবে নিরাপত্তাহীন অবস্থায় ছেড়ে দেওয়া হল। তাঁর উপরে যে আক্রমণ হল তার দায়িত্ব কার? এর দায়িত্ব কমিশনকে নিতেই হবে।  বিজেপির একদল প্রতিনিধি এসে যা বলছে পরদিন সেটাই হচ্ছে। আমরা আশা করছি, রাজ্যে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা ও আইনশৃঙ্খলা বজায় রাখতে কমিশন উপযুক্ত ব্যবস্থা নেবে।

নন্দীগ্রামের ঘটনা নিয়ে ডেকের ও'ব্রায়েন বলেন, নন্দীগ্রামে যা হয়েছে তার বিস্তারিত তথ্য দিয়ে একটি চিঠি দেওয়া হয়েছে নির্বচান কমিশনে। দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী যিনি জেড ক্যাটাগির নিরাপত্তা পান তাঁর সুরক্ষার এই হাল কেন। এর দায় কে নেব! এর পেছনে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

.