WB assembly election 2021 : খুঁটিতে লেগেই চোট পান Mamata, নন্দীগ্রামের মানুষ ষড়যন্ত্র জানে না : Sisir

WB Assembly Election 2021 : প্রশ্ন উঠেছে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে। যেখানে মুখ্যমন্ত্রীকে ঘিরে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় থাকার কথা, সেখানে কোনও পুলিস ছিল না বলে অভিযোগ। 

Updated By: Mar 11, 2021, 12:03 PM IST
WB assembly election 2021 : খুঁটিতে লেগেই চোট পান Mamata, নন্দীগ্রামের মানুষ ষড়যন্ত্র জানে না : Sisir

নিজস্ব প্রতিবেদন : কীভাবে নন্দীগ্রামে (Nandigram) চোট পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee)? মুখ্যমন্ত্রীর আহত ঘটনায় বিভিন্ন পক্ষ থেকে উঠে আসছে বিভিন্ন মত। একদিকে একপক্ষ যখন ষড়যন্ত্রের অভিযোগ করছে, অন্যপক্ষ তখন সবটাই 'নাটক' বলে অভিহিত করছে। দুপক্ষের দাবি-পাল্টা দাবিতে সরগরম রাজ্য রাজনীতি। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন বর্ষীয়ান রাজনীতিবিদ তথা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী (Sisir Adhikari)।

মমতার চোট নিয়ে শিশির অধিকারী (Sisir Adhikari) বলেন, "রাস্তার ধারে খুঁটিতে লেগেই বিপত্তি। নন্দীগ্রামের মানুষ ষড়যন্ত্র জানে না। নন্দীগ্রামের মানুষ আন্দোলন করতে জানেন। নিরাপত্তারক্ষীদের আরও সতর্ক হওয়া উচিত ছিল। দ্রুত সুস্থ হয়ে তিনি আবার নন্দীগ্রামে (Nandigram)  আসুন।" প্রসঙ্গত, বুধবারের ঘটনায় তৃণমূল নেত্রী দাবি মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata banerjee) দাবি করেছেন, ৪-৫ জন দরজার কাছে ধাক্কা দিয়েছিল। জেনেবুঝেই করেছে। যদিও প্রত্যক্ষদর্শীদের বক্তব্য ভিন্ন। সংবাদ সংস্থা ANI-কে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কেউ ধাক্কা বা ঠেলাঠেলি করেনি। উনি হাতজোড় করে আসেন। দরজা খুলে ছিলেন। গেটের সামনে বসেছিলেন। পোস্টের সামনে দরজা লাগে। সেটাই তাঁর পায়ে লেগেছে। কেউ ঠেলেওনি, মারেওনি। দরজার কাছে কেউ ছিল না।

আরও পড়ুন, WB Assembly Election 2021: মুখ্যমন্ত্রীর আরোগ্য কামনায় মহা মৃত্যুঞ্জয় যজ্ঞ

সবমিলিয়ে কালকের ঘটনায় প্রশ্ন উঠেছে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে। যেখানে মুখ্যমন্ত্রীকে ঘিরে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় থাকার কথা, সেখানে কোনও পুলিস ছিল না বলে অভিযোগ। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন (Election Commission)। আজ ঘটনাস্থলে যান ডিএম ও এসপি-ও। তাঁরা ঘটনাস্থল ঘুরে দেখেন। তাঁরা বেরিয়ে যাওয়ার পরই উত্তপ্ত হয়ে ওঠে বিরুলিয়া বাজার। তৃণমূল-বিজেপি দুপক্ষের মধ্যে বচসা বেঁধে যায়। রাস্তা অবরোধ করা হয়। ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। 

আরও পড়ুন, WB Assembly Election 2021: মমতা আছেন মমতাতেই, আক্রান্ত হওয়ার কাহিনি বিশ্বাস করবেন না মানুষ: Salim

WB Assembly Election 2021: নন্দীগ্রামে ফেঁসেছেন, মানুষ আহারে-উহুরে করে তাই নাটক: Adhir

এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত দাবি করেছেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারও। তিনি বলেন, "ঘটনাস্থলে গাড়ি থামারই কথা ছিল না। মুখ্যমন্ত্রীর সুরক্ষা কেন ছিল না? ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত দরকার। মুখ্যমন্ত্রী-ই যেখানে সুরক্ষিত নন, সেখানে সাধারণ মানুষের সুরক্ষা কীভাবে হবে?"

আরও পড়ুন, WB Assembly Election 2021: কেউ ঠেলেওনি, মারেওনি, Mamata-র চোট নিয়ে দাবি প্রত্যক্ষদর্শীদের

WB Assembly Election 2021: নন্দীগ্রামে দাঁড়ানো ভুল সিদ্ধান্ত বুঝে সহানুভূতির নাটক Mamata-র, দাবি BJP-র