WB Madhyamik Results 2022, Bratya Basu: শিক্ষামন্ত্রী না নাট্যকার! কোন ব্রাত্যকে বেশি ভালো লাগে মাধ্যমিকে অষ্টম 'নেমসেকে'র?

 শিক্ষামন্ত্রীর নেমসেক! ভবিষ্যতে রাজনীতি বা প্রশাসনে আসার ইচ্ছে আছে নাকি?

Reported By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 3, 2022, 06:21 PM IST
WB Madhyamik Results 2022, Bratya Basu: শিক্ষামন্ত্রী না নাট্যকার! কোন ব্রাত্যকে বেশি ভালো লাগে মাধ্যমিকে অষ্টম 'নেমসেকে'র?

সুদেষ্ণা পাল: একই নাম। একই পদবী। বন্ধুরা মজা করত 'শিক্ষামন্ত্রী' বলে! চলতি বছর মাধ্যমিকে মেধাতালিকায় (WB Madhyamik Results 2022) অষ্টম সেই 'শিক্ষামন্ত্রী'। ব্রাত্য বসু (Bratya Basu), বাঁকুড়ার বিষ্ণুপুর হাইস্কুলের ছাত্র। কৃতী ব্রাত্য-ই এবার ৬৮৬ নম্বর পেয়ে মেধাতালিকায় অষ্টম স্থান (Madhyamik Top Ten) ভাগ করে নিয়েছে বাকি ২১ জনের সঙ্গে।

ব্রাত্যর সঙ্গে কথা বলেছিল জি ২৪ ঘণ্টা ডট কম। জানতে চেয়েছিল, শিক্ষামন্ত্রীর নেমসেক! ভবিষ্যতে রাজনীতি বা প্রশাসনে আসার ইচ্ছে আছে নাকি? ব্রাত্য জানায়, না সেই ইচ্ছা তার নেই। সে চায় ভবিষ্যতে ডাক্তার হতে। তবে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে তার ভালো-ই লাগে। শুধু শিক্ষামন্ত্রী বলে নয়, নাট্যকার হিসেবেও ব্রাত্য বসুকে ভালো লাগে তার। 

আর ভালো লাগে অবসরে ক্রিকেট খেলতে। গান শুনতে। অরিজিৎ সিং ব্রাত্যর পছন্দের গায়ক। তবে গল্পের বই খুব একটা পড়া হয় না। তার এই সাফল্যের কৃতিত্ব বাবা-মা আর শিক্ষকদেরই দিয়েছে ব্রাত্য। ৭ জন গৃহশিক্ষক ছিল ব্রাত্য। ওর পছন্দের বিষয় বায়োলজি।

আরও পড়ুন, WB Madhyamik Results 2022: মাধ্যমিকের মেধাতালিকায় ১১৪ জনে কলকাতা ১, শহরে শীর্ষে শুধুই শ্রুতর্ষি

আরও পড়ুন, WB Madhyamik Results 2022: 'রবীন্দ্রসঙ্গীত খুব প্রিয়', গান গেয়ে শোনাল মাধ্যমিকে প্রথম রৌণক, লক্ষ্য ডাক্তার হওয়া

আরও পড়ুন, WB Madhyamik Results 2022: 'মা খুব গাইড করেছে,' কোন রুটিনে পড়ে মাধ্যমিকে প্রথম অর্ণব?

আরও পড়ুন, WB Madhyamik Results 2022: অলিম্পিকের ভক্ত কৌশিকী রাজ্যে মেয়েদের মধ্যে প্রথম, ভালোবাসে দাবা খেলতে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.