Weather: উত্তরে ৯-এর নীচে পারদ, দক্ষিণেও নামল ১৭-তে, রাজ্যজুড়ে শীতের আমেজ

কলকাতায় আপাতত বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আকাশ পরিষ্কার থাকবে। 

Updated By: Nov 2, 2021, 10:53 AM IST
Weather: উত্তরে ৯-এর নীচে পারদ, দক্ষিণেও নামল ১৭-তে, রাজ্যজুড়ে শীতের আমেজ
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন: আরও নামল পারদ। কলকাতাতেও এবার ২০-র আমেজ। সকাল সকাল শীত শীত ভাব। সঙ্গে দোসর উত্তুরে হাওয়া। পূর্বাভাস বলছে, কালীপুজো ও ভাইফোঁটায় মনোরম পরিবেশ থাকবে। সকালে আংশিক কুয়াশা থাকবে। অন্যদিকে উত্তরে পাহাড়ে ৯-এর নীচে নেমে গিয়েছে পারদ। দার্জিলিং ও সিকিমে অবশ্য হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গ
পারদ আরও নামার সঙ্গে সঙ্গেই সকালে শীতের আমেজ আরও বেড়েছে। পশ্চিমের জেলায় তাপমাত্রা এখন ২০ ডিগ্রির নীচে। পুরুলিয়া ও বাঁকুড়াতে তাপমাত্রা ১৯ ডিগ্রির নীচে নেমে গিয়েছে। ওদিকে শ্রীনিকেতনে পারদ আরও নীচে ১৭ ডিগ্রির ঘরে নেমে গিয়েছে। পূর্বাভাস বলছে, আগামী এক সপ্তাহ একইরকম আবহাওয়া থাকবে। হেমন্তের পরিবেশ থাকবে সারা বাংলা জুড়ে। রাতে ও সকালের দিকে হালকা শীতের আমেজ থাকবে। রাতের দিকে তাপমাত্রা স্বাভাবিক থাকবে বা স্বাভাবিকের নীচেও নামতে পারে। খুব সকালের দিকে কোথাও কোথাও সামান্য কুয়াশা থাকবে। পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে।

উত্তরবঙ্গ
উত্তরবঙ্গে ইতিমধ্যে কামড় দিতে শুরু করেছে শীত। দার্জিলিঙে তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮.৪ ডিগ্রি সেলসিয়াস। দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও  বাকি জেলাগুলিতে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। বৃষ্টির পর দার্জিলিংয়ের তাপমাত্রা আরও অনেকটাই  নীচে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। শীতের আমেজ বাড়ার সঙ্গে সঙ্গেই সকালের দিকে কুয়াশার দাপটও বাড়বে।

কলকাতা
কলকাতায় আপাতত বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আকাশ পরিষ্কার থাকবে। রাতের দিকে পারদ স্বাভাবিকের নীচে নামতে পারে। সকালের দিকে মনোরম পরিবেশ থাকবে। শীতের আমেড টের পাওয়া যাবে। এরকমই পরিবেশ থাকবে আগামী এক সপ্তাহ। আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ। 

আরও পড়ুন, Chhath: ভয়ানক দূষণ! এবারও ছটপুজো করা যাবে না রবীন্দ্র সরোবরে

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.