Weather Update: তৈরি থাকুন; দক্ষিণবঙ্গে লাফিয়ে বাড়বে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা উত্তরে

Weather Update: নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে ঢুকবে শনিবার। অক্ষরেখা রয়েছে ছত্তীসগড় থেকে তামিলনাড়ু পর্যন্ত। যেটি তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের উপর দিয়ে গিয়েছে। এছাড়া ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান ও উত্তরপূর্ব বাংলাদেশ সংলগ্ন এলাকায়

Updated By: Apr 5, 2023, 07:37 AM IST
Weather Update: তৈরি থাকুন; দক্ষিণবঙ্গে লাফিয়ে বাড়বে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা উত্তরে

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গে মূল শুষ্ক আবহাওয়া। আরও বাড়বে তাপমাত্রা। আকাশ থাকবে সাফ। তবে উত্তরবঙ্গের আকাশে রয়েছে মেঘ। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ৫ জেলায়। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন-ছাড়া পেয়ে বাইডেনকে তুলোধনা ট্রাম্পের, কী বললেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট?

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে। দার্জিলিং ও  কালিম্পংয়ে বৃষ্টির সম্ভাবনা বেশি। মালদা ও দুই দিনাজপুরে মূলত পরিষ্কার আকাশ; শুষ্ক আবহাওয়া। আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে।

দক্ষিণবঙ্গের সব জেলাতেই মূলত শুষ্ক আবহাওয়া। তাপমাত্রা ক্রমশ বাড়বে। আগামী ৩ দিনে দুই থেকে চার ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। দক্ষিণবঙ্গে আগামী চার পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা নেই। জলীয় বাষ্প কম থাকায় শুষ্ক গরম অনুভূত হবে। পশ্চিমের জেলাগুলিতে এই শুষ্ক গরম বেশি অনুভূত হবে।

কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রা আরও একটু বাড়বে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেড়ে ২৬.৪ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.২ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১-৯০ শতাংশ। ফলে বেলা বাড়লেই ঘর্মাক্ত অস্বস্তিকর পরিস্থিতি হতে পারে।

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে ঢুকবে শনিবার। অক্ষরেখা রয়েছে ছত্তীসগড় থেকে তামিলনাড়ু পর্যন্ত। যেটি তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের উপর দিয়ে গিয়েছে। এছাড়া ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান ও উত্তরপূর্ব বাংলাদেশ সংলগ্ন এলাকায়।

আগামী ২৪ ঘন্টায় শিলাবৃষ্টির সম্ভাবনা উত্তরাখন্ড ও হিমাচল প্রদেশে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার দমকা ঝোড়ো হাওয়া বইবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.