WB Panchayat Election 2023: ভোটে জিতেই তৃণমূলে জয়ী বিজেপি প্রার্থী, দলবদলেই পঞ্চায়েত ঘাসফুলের দখলে!

বুধবার সকালে বিষ্ণুপুর বিধায়ক কার্য্যালয়ে অযোধ্যা গ্রাম পঞ্চায়েতের ৪৯ নম্বর আসনের বিজেপির জয়ী প্রার্থী সলমা মুর্মু  তৃণমূলের পতাকা হাতে তুলে নেন। তৃণমূল বিধায়ক তন্ময় ঘোষের হাত ধরে তৃণমূলে যোগ দেন সলমা মুর্মু। 

Updated By: Jul 12, 2023, 03:00 PM IST
WB Panchayat Election 2023: ভোটে জিতেই তৃণমূলে জয়ী বিজেপি প্রার্থী, দলবদলেই পঞ্চায়েত ঘাসফুলের দখলে!

মৃত্যুঞ্জয় দাস: ভোটে  জিতে বিজেপি প্রার্থী ধরলেন তৃণমূলের পতাকা। আর এই দলবদলেই গ্রাম পঞ্চায়েত পেতে চলেছে তৃণমূল। পঞ্চায়েত গড়তে তৃণমূলে যোগ দিয়ে শাসকদলকে বোর্ড গঠনে সাহায্য করলেন বিজেপির জয়ী প্রার্থী সলমা মূর্মূ। এককথায় সলমা বাঁচাল তৃণমূলকে! ঘটনা বাঁকুড়া বিষ্ণুপুর ব্লকের অযোধ্যা গ্রাম পঞ্চায়েতের। এই ঘটনায় ভয় দেখিয়ে জোর করে তৃণমূলে যোগ করানো হয়েছে বলে দাবি করেছে বিজেপি। যদিও তৃণমূলের পালটা দাবি, উন্নয়নের যজ্ঞে সামিল হতেই জয়ী বিজেপি প্রার্থী তৃণমূলে যোগ দিয়েছেন।

ভোটে জিতেই দলবদল। বিজেপির প্রার্থী হয়ে ভোট লড়াইয়ে সামিল হন। কিন্তু জয়ী হয়েই বিজেপির ঝান্ডা ছেড়ে হাতে তুলে নিলেন তৃণমূলের ঝান্ডা। বুধবার এমন ঘটনা-ই ঘটল বাঁকুড়া বিষ্ণুপুর ব্লকের অযোধ্যা গ্রাম পঞ্চায়েতে। মঙ্গলবার ফল প্রকাশ হয় পঞ্চায়েত ভোটের। আর ফল প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যেই বুধবার সকালে বিষ্ণুপুর বিধায়ক কার্য্যালয়ে অযোধ্যা গ্রাম পঞ্চায়েতের ৪৯ নম্বর আসনের বিজেপির জয়ী প্রার্থী সলমা মুর্মু  তৃণমূলের পতাকা হাতে তুলে নেন। তৃণমূল বিধায়ক তন্ময় ঘোষের হাত ধরে তৃণমূলে যোগ দেন সলমা মুর্মু। 

জানা গিয়েছে, অযোধ্যা গ্রাম পঞ্চায়েতের ১২টি আসনের মধ্যে তৃণমূল ৬ টি, বিজেপি ৫ ও নির্দল পায় ১টি আসন। ফলে এই পঞ্চায়েতে কোনও রাজনৈতিক দল-ই ম্যাজিক ফিগার না পাওয়ায় ফলাফল ত্রিশঙ্কু হয়ে পড়ে। এখন ওই পঞ্চায়েতেরই ৪৯ নম্বর আসনের জয়ী বিজেপি প্রার্থী সলমা মুর্মু যোগ দিয়েছেন তৃণমূলে। যারফলে তৃণমূলের ঝুলিতে চলে এল ৭টি আসন। আর বিজেপির একটি আসন কমে দাঁড়িয়েছে ৪-এ। আর তাতেই এই পঞ্চায়েতে তৃণমূল সংখ্যাগরিষ্ঠ হল বলে দাবি তৃণমূল বিধায়কের। উন্নয়নের কাজেই সলমা বিজেপি থেকে তৃণমূলে যোগ দিয়েছেন বলে বিধায়কের দাবি। তৃণমূলে যোগদানকারী বিজেপি প্রার্থীরও দাবি, বিজেপি থেকে এলাকার উন্নয়ন করা সম্ভব নয়, তাই তিনি তৃণমূলে যোগ দিয়েছেন। যদিও বিজেপি নেতৃত্বের দাবি, ওই আদিবাসী মহিলাকে ভয় দেখিয়ে জোর করে তৃণমূলের পতাকা ধরানো হয়েছে।

প্রসঙ্গত, বাঁকুড়ায় গ্রাম পঞ্চায়েতের তিন স্তরেই সবুজ ঝড়। ধরাশায়ী বিরোধীরা। বাঁকুড়া জেলা পরিষদে নিরঙ্কুশ জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। ৫৬টি আসনের মধ্যে ৫৫টি-ই গেছে তাদের ঝুলিতে। জেলার ২২টি পঞ্চায়েত সমিতির সবকটিতেই জয়ী তৃণমূল। সেইসঙ্গে জেলার ১৯০টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৬২-তে জয় পেয়েছে ঘাসফুল শিবির। বিপুল এই জয়ে উচ্ছ্বসিত তৃণমূল শিবিরের কর্মীরা গতকাল থেকেই জেলা জুড়ে উদযাপন শুরু করেছে। 

আরও পড়ুন, WB Panchayat Election 2023: মাত্র ২ ভোটে পরাজয়, ফল ঘোষণার পরেই নিঁখোজ বিজেপি প্রার্থীর স্বামী...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.