Weather Today: শীতের আমেজ হারাচ্ছে রাজ্যে, ফেব্রুয়ারিতেই ৩০ এর কোঠায় তাপমাত্রা

 আজ সকাল পর্যন্ত কলকাতা ও গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কিছু জেলায় হালকা কুয়াশার প্রভাব থাকবে। রবি ও সোম দার্জিলিং ও কালিম্পং এ হালকা বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস।

Updated By: Feb 18, 2023, 09:23 AM IST
Weather Today: শীতের আমেজ হারাচ্ছে রাজ্যে, ফেব্রুয়ারিতেই ৩০ এর কোঠায় তাপমাত্রা
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: বিদায়ের মুখে শীত। ভোরে হিমেল পরশ থাকলেও বেলা বাড়লেই চড়া রোদ। ফাল্গুনের পঞ্চম দিনে আরও কিছুটা বাড়ল তাপমাত্রা। কলকাতা ও সংলগ্ন এলাকায় আর শীতের আমেজ বলে কিছু থাকবে না, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এও জানান হয়েছে দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রির ঘরে পৌছে যাবে এই মাসেই। আজ সকাল পর্যন্ত কলকাতা ও গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কিছু জেলায় হালকা কুয়াশার প্রভাব থাকবে। রবি ও সোম দার্জিলিং ও কালিম্পং এ হালকা বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন, Barasat, HIV Positive: এইডস আক্রান্ত! শিক্ষককে লম্বা ছুটিতে পাঠিয়ে বিতর্কে স্কুল কর্তৃপক্ষ

১৯ ফেব্রুয়ারী থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় আর শীতের আমেজ বলে কিছু থাকবে না। তবে রাতের তাপমাত্রা ২১ ডিগ্রির ঘরে এবং দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রির ঘরে পৌছে যাবে। ভোরে হালকা কুয়াশা থাকবে। বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বেলা বাড়লে উষ্ণতা বাড়বে। তবে বৃষ্টির সম্ভাবনা নেই। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ থেকে প্রায় ৩ ডিগ্রি বেড়ে ২১.৫ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫২ থেকে ৯৪ শতাংশ। জেট স্ট্রিম রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা শনিবার ঢুকছে উত্তর-পশ্চিম ভারতে। পূর্ব বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত রয়েছে।

তবে আগামী ২৪ ঘণ্টায় জম্মু-কাশ্মীর লাদাক মুজাফফরাবাদ সহ উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। ফের বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত। জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফরাবাদ, হিমাচল প্রদেশ ও উত্তরাখন্ডে হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার দুপুর পর্যন্ত বৃষ্টি হবে উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা অরুণাচল প্রদেশ, আসাম, মেঘালয় এবং নাগাল্যান্ডে। আগামী পাঁচদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে।

আরও পড়ুন, Abhishk Banerjee: ১৩ দিনেই সমস্যার সুরাহা! অভিষেকের প্রতিশ্রুতিতে পাট্টা পেলেন গ্রামবাসীরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.